উদ্যোগ

এনবিএমইজিএফ উদ্যোক্তা মেলা

ক.বি.ডেস্ক: অনলাইন উদ্যক্তা তৈরির প্লাটফর্ম নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন (এনবিএমইজিএফ) উদ্যোগে অনুষ্ঠিত হয় তিন দিনব্যাপী ( ২৪-২৬ আগস্ট) সারাদেশের ৬৪ জেলার খাবার ও বিখ্যাত সব পন্য নিয়ে “উদ্যোক্তা মেলা”। গতকাল শনিবার (২৬ আগস্ট) রাজধানীর ধানমন্ডির সেলিব্রিটি কনভেনশান হলে অনুষ্ঠিত ‘উদ্যোক্তা মেলা’ এর পর্দা নামলো। জমজমাট বেচা বিক্রি আর উদ্যোক্তাদের পদচারনায় মুখরিত ছিলো মেলা প্রাঙ্গন। আগামীতে প্রতি বছর ২ বার আয়োজন করা হবে এই মেলা।

‘উদ্যোক্তা মেলা’ প্রথম দিন (২৪ আগস্ট) উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল। দ্বিতীয় দিন মেলায় উপস্থিত ছিলেন স্টার্টআপ সাটার্টাপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ। শেষ দিনে মেলায় উপস্থিত ছিলেন দেশের তথ্য প্রযুক্তি খাতের বিশিষ্ট ব্যাক্তিবর্গ। ক্রেতা দর্শনার্থীদের কেউ কেনেন তার জেলার ঐতিহ্যবাহী পন্য কেউবা স্বাদ নেন দেখেন মজার খাবারটি।

মেলার আয়োজক ও এনবিএমইজিএফ’র প্রেসিডেন্ট ইকবাল বাহার জানান, আমরা আরও একটা রেকর্ড গড়েছি-এতোগুলো জেলাকে নিয়ে বা জেলা ব্রান্ডিং নিয়ে এটিই বাংলাদেশে প্রথম মেলা। এবারের মেলায় ৩ দিনে ৪০ লাখ টাকার পন্য বিক্রি হয়েছে। মূলত জেলা ব্র্যান্ডিং করা ও প্রান্তিক উদ্যোক্তাদের প্রমোট করতেই এই মেলার আয়োজন করা হয়েছে। এবারের মেলায় আমাদের উদ্যোক্তাদের যেই পরিমাণ পরিচিতি ও ব্র্যান্ডিং হয়েছে, তা কল্পনাতীত। এই মেলার ব্র্যান্ডিং থেকেই উদ্যোক্তারা আরও অনেক পাবেন, পাবেন রিপিট কাস্টমারও।

নিজের বলার মতো একটা গল্প উদ্যোক্তা হওয়ার যাবতীয় প্রশিক্ষণ, দক্ষতা ও মূল্যবোধ সংক্রান্ত অনলাইন কর্মশালার প্লাটফর্ম – উদ্যোক্তা তৈরির কারখানা। এটি দেশের একমাত্র প্লাটফর্ম যেখানে প্রতিদিন বিনা মূল্যে প্রশিক্ষণ দেয়া হয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *