উদ্যোগ

১৪টি উদ্ভাবনী অর্জন করে ফিনটেক অ্যাওয়ার্ড

ক.বি.ডেস্ক: দেশের ফিনটেক শিল্পের উদ্ভাবনীকে ত্বরান্বিত করতে এবং বৈশ্বিক উন্নয়নের সঙ্গে অগ্রসর হওয়ার জন্যে এই শিল্পে জড়িত প্রতিষ্ঠানগুলোকে অনুপ্রাণিত করার লক্ষ্যে অনুষ্ঠিত হয় ২য় বাংলাদেশ ফিনটেক অ্যাওয়ার্ড-২০২৩। বাংলাদেশ ফিনটেক ফোরাম এর উদ্যোগে এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এর আয়োজনে অনুষ্ঠিত হয় এবারের ফিনটেক অ্যাওয়ার্ড।

গতকাল শনিবার (২৬ আগস্ট) রাজধানীর একটি স্থানীয় হোটেলে জমকালো গালা আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে ২য় বাংলাদেশ ফিনটেক অ্যাওয়ার্ড। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ফিনটেক ক্ষেত্রে অবধারিত ১১টি ভিন্ন ভিন্ন ক্যাটেগরিতে ২৮টি ফিনটেক উদ্ভাবনকে সম্মানিত করা হয়। যার মধ্যে ১৪টি উদ্ভাবন অর্জন করে মর্যাদাপূর্ণ ফিনটেক অ্যাওয়ার্ড এবং ১৪টি উদ্ভাবনকে অনারেবল মেনশন সম্মাননা প্রদান করা হয়।

আয়োজনটি দেশের ব্যাংকিং এবং ফাইন্যান্স খাতের প্রতিনিধি এবং কর্মজীবীদের অভূতপূর্ব সাড়া লাভ করে। প্রায় ৫০০ জন ফিনটেক খাতে নিয়োজিত ব্যক্তিবর্গ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ খাতের প্রতিনিধি ও বিশেষজ্ঞদের উপস্থিতিতে এই সম্মাননাটি বিজয়ীদের হাতে তুলে দেয়া হয়।

ফিনটেক অ্যাওয়ার্ড- এর পূর্বে বাংলাদেশ ফিনটেক ফোরামের উদ্যোগে অনুষ্ঠিত হয় ৪র্থ বাংলাদেশ ফিনটেক সামিট। দিনব্যাপী ফিনটেক সামিটে বাংলাদেশ এবং বহির্বিশ্বের ব্যাংকিং এবং অর্থায়ন খাতের উল্লেখযোগ্য বিশেষজ্ঞ, কর্মজীবী এবং সিদ্ধান্ত প্রণেতারা অংশগ্রহণ করেন। “শেপিং বাংলাদেশ ফিনটেক ইকোসিস্টেম ফর দ্য ফিউচার” বা ভবিষ্যতের জন্য বাংলাদেশের ফিনটেক খাতকে প্রস্তুত করার প্রতিপাদ্য নিয়ে বিশেষজ্ঞরা দিনব্যাপী বিভিন্ন সেশনে অংশগ্রহণ করেন। ৪টি কিনোট সেশন, ৩টি প্যানেল ডিসকাশন, ৪টি ইনসাইট সেশন, ১টি কেস স্টাডি, ১টি ফায়ারসাইড চ্যাট এবং ১টি কনভারসেশনের সমন্বয়ে ফিনটেক সামিটটি অনুষ্ঠিত হয়।

৪র্থ ফিনটেক সামিটের বিভিন্ন আলোচনায় প্রাসঙ্গিক হয়ে উঠে ডিজিটাল যুগে ব্যাংকিং খাতের উপর্যুপরি পরিবর্তনের দিকনির্দেশনা, বাংলাদেশের ফিনটেক উদ্ভাবনীর বিকাশের জন্য প্রয়োজনীয় ধাপ, সম্ভাবনা এবং বৈশ্বিকভাবে প্রচলিত রীতির গুলোর বাস্তবায়নের বিভিন্ন দিক, ফিনটেকের বিকাশে ব্লকচেইনের গুরুত্বসহ স্মার্ট বাংলাদেশ ভিশনের ফিনটেক খাতকে সমৃদ্ধ করার নানামুখী উদ্যোগসমূহ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *