উদ্যোগ

স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য সার্টিফিকেট কোর্স চালু

ক.বি.ডেস্ক: আইডিয়া প্রকল্প বিভিন্ন পর্যায়ের স্টার্টআপদের জন্য বিশেষ প্রশিক্ষণের কার্যক্রম শুরু করছে। “আইডিয়া একাডেমী জুন-২৪ কোহোর্ট” শীর্ষক প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় ৩টি সার্টিফিকেট কোর্সে মোট ৯০জন উদ্যোক্তাদের এই প্রশিক্ষণ দেয়া হবে। কোর্সে আবেদন গ্রহণের শেষ সময় ৫ মে। কোর্সগুলো সম্পূর্ণরূপে সরকারী অর্থায়নে করানো হবে। কোনো আবেদন বা সার্টিফিকেশন ফি নেই। কোর্সগুলো সম্পর্কে বিস্তারিত জানতে এবং আবেদন করার জন্য: https://idea.gov.bd/courses.

স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড এবং স্টুডেন্ট টু স্টার্টআপ ভেঞ্চারস লিমিটেড এর সার্বিক সহযোগিতায় আয়োজিত এই একাডেমীক কোর্সগুলোর সেশন ও অন্যান্য কার্যক্রম ১২ মে হতে ১৩ জুন পর্যন্ত আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারের আইডিয়া প্রকল্প কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

আইডিয়া একাডেমী জুন-২৪ কোহোর্ট এর ৩টি কোর্স হল:
নিজস্ব কোনো ব্যবসায়িক আইডিয়া নেই কিন্তু উদ্যোক্তা হতে আগ্রহী এমন তরুণ-তরুণীদের জন্য ৮টি সেশনের ২০ ক্রেডিটের আইডিয়েশন ও বিজনেজ মডেল সংক্রান্ত কোর্স ভ্যাল্যু সিস্টেম ১০১।

নিজস্ব বিজনেস আইডিয়া রয়েছে কিন্তু পরবর্তী ধাপে যাবার জন্য করণীয় সম্পর্কে শিখতে ইচ্ছুকদের জন্য ১২টি সেশনের ৩০ ক্রেডিটের বেসিক অব ইনোভেশন, অন্ট্রাপ্রেনারশিপ ও স্টার্টআপ সংক্রান্ত কোর্স আইডিয়া বেসিক ১০১।

ইতোমধ্যে নিজের একটি স্টার্টআপ নিয়ে কাজ করছেন এবং আইডিয়া প্রকল্প হতে প্রি-সীড পর্যায়ে অনুদান প্রাপ্ত উদ্যোক্তাদের জন্য ১২টি সেশন বিশিষ্ট ৩০ ক্রেডিটের স্টার্টআপ লেজিসলেশন, ডকুমেন্টেশন, ফিন্যান্স, একাউন্টিং এবং ইউনিট ইকোনোমিক্স সংক্রান্ত কোর্স স্টার্টআপ ৩০১।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *