উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

বেসিস পরিচালক লুনা সামসুদ্দোহা’র স্মরণ সভা অনুষ্ঠিত

ক.বি.ডেস্ক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে গতকাল বুধবার (১০ মার্চ) বেসিস পরিচালক লুনা সামসুদ্দোহা’র স্মরণে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। বেসিসের উদ্যোগে অনুষ্ঠিত এই স্মরণ সভায় লুনা সামসুদ্দোহার জীবন ও কর্মের ওপরে আলোকপাত এবং সঞ্চালনা করেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর।

স্মরণ সভায় আলোচনায় অংশ নেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) সভাপতি শাহিদ-উল-মুনির, বাংলাদেশ এসোসিয়েশন অব কল সেণ্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্ক) সভাপতি ওয়াহিদ শরীফ, বেসিসের প্রাক্তন তিন সভাপতি এস এম কামাল, হাবিবুল্লাহ এন করিম ও সারোয়ার আলম। এ ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের সেক্রেটারি জেনারেল মুনির হাসান, বিডব্লিউআইটির সহ-সভাপতি নাজনীন সুলতানা, লুনা শামসুদ্দোহার ছোট ভাই ইফতেখার রহমান প্রমুখ।

স্মরণ সভায় বক্তাগণ তথ্যপ্রযুক্তি খাতে লুনা সামসুদ্দোহা’র অনবদ্য অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। বিশেষ করে নারীদের ক্ষমতায়নে এবং তথ্যপ্রযুক্তি খাতে কর্মসংস্থানের জন্য এবং নারী উদ্যোক্তাদের উতসাহিত করার জন্য তিনি যে প্রশংসনীয় অবদান রেখেছেন তা বিরল বলে উল্লেখ করেন। তথ্যপ্রযুক্তি খাত ছাড়াও তিনি সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে সাহসিকতার সঙ্গে এবং পেশাদারিত্বের সঙ্গে যে স্বকীয় জায়গা তৈরি করেছিলেন সে শূন্যতা সহজে পূরণ হবার নয় বলেও আলোচকগণ উল্লেখ করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *