উদ্যোগ

প্যান্ডাগো এবং বিকাশের চুক্তি

ক.বি.ডেস্ক: ব্যবসা প্রতিষ্ঠানের লজিস্টিকস সেবা সহজ করার লক্ষ্যে একটি কৌশলগত অংশীদারিত্ব চুক্তি করেছে প্যান্ডাগো এবং বিকাশ। এ চুক্তির আওতায় বিকাশের মার্চেন্টরা ফুডপ্যান্ডার বি-টু-বি লজিস্টিকস সেবা প্যান্ডাগোর মাধ্যমে তাতক্ষণিক ডেলিভারি সুবিধা নিতে পারবেন।

সম্প্রতি ফুডপ্যান্ডা বাংলাদেশের সেলস ডিরেক্টর শাহরুখ হাসনাইন এবং বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এ চুক্তিপত্র বিনিময় করেন। এ সময় ফুডপ্যান্ডা বাংলাদেশের সিনিয়র প্রজেক্ট ম্যানেজার মোহাম্মদ তারিকুল ইসলাম, বিকাশের হেড অব মার্চেন্ট বিজনেস মোহাম্মদ ইরফানুল হকসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ অংশীদারিত্বের ফলে উভয় প্ল্যাটফর্মের মার্চেন্ট-ভেন্ডররা খুবই সহজে লজিস্টিকসের জন্য প্যান্ডাগো এবং ডিজিটাল পেমেন্টের জন্য বিকাশের সেবা গ্রহণ করতে পারবেন। ফলে দুটি প্রতিষ্ঠানই নিজেদের ইকোসিস্টেম ব্যবহারের মাধ্যমে মার্চেন্ট এবং গ্রাহকদের সমন্বিতভাবে সেবা দিতে পারবে।

মোহাম্মদ তারিকুল ইসলাম বলেন, প্যান্ডাগো এবং বিকাশের পারস্পরিক এ সহযোগিতার লক্ষ্য এমনভাবে নির্ধারণ করা হয়েছে যাতে করে প্রত্যেক ই-কমার্স মার্চেন্টরা এর সুবিধাভোগী হন। নিজেদের ব্যবসার উন্নতির জন্য এখন মার্চেন্টরা উভয় প্রতিষ্ঠানের সেবাই নিতে পারবেন। যার ফলে প্যান্ডাগো থেকে তারা তাতক্ষণিক পণ্য ডেলিভারি সেবা এবং বিকাশের মাধ্যমে ডিজিটাল লেনদেন সেবা উপভোগ করতে পারবেন।

মোহাম্মদ ইরফানুল হক বলেন, এ উদ্যোগ মার্চেন্টদের জন্য আরো স্বাচ্ছন্দ্য বয়ে আনবে। যৌথ এই অংশীদারিত্বের ফলে মার্চেন্টরা উপকৃত হওয়ার পাশাপাশি উভয় প্রতিষ্ঠানই বৃহত পরিসরে গ্রাহকদের কাছে তাদের সেবা পৌঁছে দিতে পারবে।

বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের দ্রুত ডেলিভারি সেবা নিশ্চিতের লক্ষ্যে সম্প্রতি অনলাইন ফুড ও গ্রোসারি ডেলিভারি প্ল্যাটফর্ম ফুডপ্যান্ডা চালু করেছে অন-ডিমান্ড লজিস্টিকস সার্ভিস প্যান্ডাগো। এখন পর্যন্ত ৫ হাজারের বেশি ব্যবসা প্রতিষ্ঠান প্যান্ডাগোতে সাইন আপ করেছে।      

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *