উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

রাঙ্গামাটির ১০০ শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাস রুম সিস্টেম হস্তান্তর

ক.বি.ডেস্ক: রাঙ্গামাটি জেলার ১০০ শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাস রুম সিস্টেম  হস্তান্তর  করা হয়েছে। গতকাল বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাঙ্গামাটি জেলা পরিষদ এনেক্স ভবনে শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের মাঝে এসব মাল্টিমিডিয়া ক্লাস রুম সিস্টেম হস্তান্তর করা হয়েছে।

শিক্ষা ও দক্ষতা  উন্নয়নের মাধ্যমে মেয়েশিশু ও নারীর  ক্ষমতায়ন কম্পোনেন্ট, এসআইডি-সিএইচটি প্রকল্প, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও ইউএনডিপির যৌথ প্রকল্পের আওতায় ১০০ শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাস রুম সিস্টেম হস্তান্তর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম; এটুআই প্রকল্পের কর্মকর্তা তৌফিকুল ইসলাম; জেলা পরিষদের সদস্য অংসুছাইন চৌধুরী, রেমলিয়ানা পাংখোয়া, সুবির  চাকমা, বিপুল ত্রিপুরা, আসমা বেগম, আব্দুর রহিম, রাঙ্গামাটি জেলা সহকারী শিক্ষা কর্মকর্তা পরিনয় চাকমা প্রমূখ। সভাপতিত্ব করেন রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী।

দীপংকর তালুকদার বলেন, প্রাথমিক স্তর থেকে শিক্ষার্থীদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সুদক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের আন্তরিক প্রচেষ্টায় বাংলাদেশ আজ ডিজিটাল বাংলাদেশ হিসেবে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে তথ্য প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *