আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য

গ্লোবাল ব্রান্ডে লেক্সার সিরিজ এর নতুন লাইন আপ

ক.বি.ডেস্ক: মেমরী কার্ড, ফ্ল্যাশ ড্রাইভ কিংবা সলিড স্টেট ড্রাইড এক কথায় দেশি মার্কেটপ্লেসে পাওয়া যায় এমন যেকোনো স্টোরেজ সলিউশনের নাম সামনে আসলে হাতে গুনে কয়েকটি নির্ভরযোগ্য ব্রান্ড রয়েছে যাদের পন্য আপনি নিশ্চিন্তে ব্যাবহার করতে পারবেন বছরের পর বছর। এই নির্ভরযোগ্য ব্রান্ডগুলোর মধ্যে রয়েছে লেক্সার। লেক্সার হলো আমেরিকার মাইক্রোন কনজিউমার প্রোডাক্টস গ্রুপের একটি ব্রান্ড- যা ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি এবং গেমিংসহ বিস্তৃত শিল্পের জন্য সকল ধরণের অত্যাধুনিক মেমরি সমাধান দিয়ে থাকে বিশ্বজুড়ে।

বাংলাদেশের প্রযুক্তি পণ্যের বাজারে এই লেক্সার পণ্যটির একমাত্র পরিবেশক ও সেবাদানকারী প্রতিষ্ঠান গ্লোবাল ব্রান্ড প্রাইভেট লিমিটেড বাজারে নিয়ে এসেছে লেক্সার সিরিজ এর নতুন লাইন আপ। বিশ্বব্যাপী ভোক্তাদের গেমিং এবং স্টোরেজ অভিজ্ঞতাকে উন্নত করার জন্য ডিজাইন করা লেক্সারের অত্যাধুনিক পণ্যগুলোর সর্বশেষ লাইনআপের মধ্যে রয়েছে অ্যারেস ডিডিআর৫ আরজিবি গেমিং র‍্যাম, এনএম৮০০প্রো এসএসডি, এসএল২০০ পোর্টেবল এসএসডি, ডি৪০০ ডুয়েল ড্রাইভ পেনড্রাইভ এবং ৬৪/১২৮ জিবির মাইক্রো এসডি কার্ড বা মেমরী কার্ড।

অ্যারেস ডিডিআর৫ আরজিবি গেমিং র‍্যাম
এই র‍্যামটিকে বলা যায় গেমিংয়ের পাওয়ার-হাউজ, যা গেমারদের গেমিংয়ের সময় টপ নচ পারফরমেন্স দিতে সক্ষম। এটি ৩২ গিগাবাইট মেমরীর একটি ফুল প্যাকেজ যার মধ্যে রয়েছে ১৬ জিবির দুটি আরজিবি মেমরী স্টিক। তা ছাড়া এই র‍্যামটিতে ব্যাবহার করা হয়েছে ডিডিআর৫ এর টেকনোলজি এবং চিত্তাকর্ষক ৬০০০ মেগাহার্টজের গতি, নিশ্চিত করে বাজদ্রুত কার্যক্ষমতা। র‍্যামটিতে রয়েছে এক্সএমপি ৩.০ এর বৈশিষ্ট্য যা কম লেটেন্সিতে আপনার সিস্টেমকে উচ্চ গতিতে চলতে সক্ষম করে। র‍্যামটির সঙ্গে পাবেন লাইফটাম ওয়্যারেন্টির মতো সুবিধা।

এনএম৮০০প্রো এসএসডি
লেক্সারের নতুন সারির পণ্যটি হলো একটি সলিড স্টেট ড্রাইভ বা এসএসডি। এই এসএসডি’টি যথাক্রমে ৫১২ গিগাবাইট এবং ১ টেরাবাইট ধারণক্ষমতায় পাওয়া যাচ্ছে। ফর্ম ফ্যাক্টর হিসেবে এতে রয়েছে এম.২ ২২৮০ এবং ইন্টারফেস হিসেবে ব্যাবহার করা হয়েছে পিসিআইই জেন৪x৪ এর ইন্টারফেস। এর রিডিং স্পিড প্রতি সেকেন্ডে ৭৫০০ মেগাবাইট এবং রাইটিং স্পিড প্রতি সেকেন্ডে ৬৩০০ মেগাবাইট। এটি কম্প্যাক্ট ডিজাইনের একটি এসএসডি যা ৮০x২২x২.৪৫ এমএম এর অতি পাতলা ডাইমেনশান এর ব্যাবহার করা হয়েছে। তা ছাড়া রয়েছে শক এবং কম্পন প্রতিরোধের ক্ষমতা, এটিকে দেয় দীর্ঘ সময় স্থায়িত্ব। এটি ডেস্কটপ, ল্যাপটপ এবং প্লেস্টেশনের মতো প্ল্যাটফর্মগুলোতে ব্যাবহার করতে পারবেন। পণ্যটির সঙ্গে পাবেন ৫ বছরের ওয়্যারেন্টি সুবিধা।

এসএল২০০ পোর্টেবল এসএসডি
একটি পোর্টেবল এসএসডি, যা ৫১২ গিগাবাইট এবং ১ টেরাবাইট ধারণক্ষমতায় পাওয়া যাচ্ছে। ইন্টারফেস হিসেবে এতে ব্যাবহার করা হয়েছে ইউএসবি ৩.১ এবং টাইপ-সি এর পোর্ট। এর ফলে খুব সহজে স্মার্টফোন এবং পিসিতে ডেটা আদান প্রদান করতে পারবেন। প্রতি সেকেন্ডে ৫৫০ মেগাবাইট রিডিং এর গতি এবং প্রতিসেকেন্ডে ৪০০ মেগাবাইট রাইটিং এর গতির পারফর্মমেন্স পাবেন। এটি ৮৬x৬০x৯.৫ এমএম এর কম্প্যাক্ট ডিজাইনের একটি পোর্টেবল এসএসডি। পণ্যটিতে থাকছে ৩ বছরের ওয়্যারেন্টি।

ডি৪০০ ডুয়েল ড্রাইভ পেনড্রাইভ
এটিকে ডুয়েল ড্রাইভ বলার কারন হলো এই পেনড্রাইভটির দুই মাথায় দুই ধরণের কানেক্টর এর ব্যাবহার দেখতে পাওয়া যায়। যার মধ্যে একটি হলো ইউএসবি ৩.১ এবং আরেকটি হলো টাইপ-সি। দুটি ইন্টারফেস এর ব্যাবহারের কারনে খুব সহজেই চলা চলের পথে আপনার স্মার্টফোন কিংবা পিসিতে আপনার প্রয়োজনীয় ফাইল বা ডেটাকে আদান প্রাদানের মাধ্যমে আপনার ডেটাকে ট্রান্সফার এবং সংরক্ষণ করতে পারবেন। তা ছাড়া প্রতি সেকেন্ডে ১৩০ মেগাবাইটের ডেটা ট্রান্সফারের মতো দ্রুত গতিসহ প্রোডাক্ট লাইফ টাইম ওয়ারেন্টি পেয়ে যাবেন এই পেনড্রাইভটিতে। ৬৪, ১২৮ এবং ২৫৬ গেগাবাইট ধারণক্ষমতায় পাওয়া যাচ্ছে।

৬৪/১২৮ জিবির মাইক্রো এসডি কার্ড
লেক্সারের হাই এন্ডুরেন্স মাইক্রো এসডি কার্ড বা মেমরী কার্ড। এটিকে হাই এন্ডুরেন্স বা উচ্চ সহনশীল বলার কারন হলো এই কার্ডগুলো বিশেষভাবে ডিজাইন এবং তৈরি করা হয়েছে ঘন ঘন এবং টেকসই ডেটা রেকর্ডিং এবং পরিচালনা করার জন্য। উচ্চ সহনশীলতার বৈশিষ্ট্যটি এই কার্ডটিকে এমন অ্যাপ্লিকেশনগুলোর জন্য উপযুক্ত করে তোলে যেখানে ডেটা ক্রমাগত লেখা এবং ওভাররাইট করা হয়।

ড্যাশ ক্যামেরা, নিরাপত্তা ক্যামেরা, বডি ক্যামেরা, এবং অন্যান্য নজরদারি সিস্টেম, যেখানে ক্রমাগত ভিডিও ফুটেজ রেকর্ড এবং সংরক্ষণ করতে হবে এমন জায়গাগুলোতে একটি সাধারণ মেমরী কার্ড ডেটা দুর্নীতি বা ক্ষতির দিকে পরিচালিত হয়। এসব সমস্যা এড়াতেই মূলত ব্যাবহার করা হয় এই হাই এন্ডুরেন্স মেমরী কার্ড। ভোক্তা, ফটোগ্রাফার, ভিডিওগ্রাফার এবং পেশাদারদের ডেটা, ফটো, ভিডিও এবং অন্যান্য ডিজিটাল কন্টেন্টের জন্য নির্ভরযোগ্য এবং দ্রুত স্টোরেজ বিকল্পের প্রয়োজন তাদের উচ্চ-মানের মেমরি এবং স্টোরেজ সমাধানের জন্য এই পণ্যটিকে বেঁছে নিতে পারেন। ৬৪ এবং ১২৮ গিগাবাইট ধারণ ক্ষমতার এই হাই এন্ডুরেন্স মেমরী কার্ডটি পাওয়া যাচ্ছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *