সাম্প্রতিক সংবাদ

সিলেটের কোম্পানীগঞ্জে ‘নলেজ পার্ক’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন

ক.বি.ডেস্ক: সিলেটের কোম্পানীগঞ্জে ‘নলেজ পার্ক’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। প্রায় ১৭৫ কোটি টাকা ব্যয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের ভেতরে ২ দশমিক ৮৫ একর জায়গায় এ ‘নলেজ পার্ক’ স্থাপন করা হচ্ছে। এ পার্কের নির্মাণকাজ শেষ হলে এখানে প্রায় ১০০০ জনের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এ ছাড়া প্রকল্পের আওতায় প্রতি বছর ৩০০০ জনকে প্রশিক্ষণ দেয়া হবে।

আজ বৃহস্পতিবার (৩১ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে আয়োজিত ‘নলেজ পার্ক’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধান অতিথি প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জি এস এম জাফরউল্লাহ এবং প্রকল্প পরিচালক এ কে এ এম ফজলুল হক।

মন্ত্রী ইমরান আহমদ বলেন, সরকারের রূপকল্প ২০৪১ অনুযায়ী স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়তে আইসিটি সেক্টর হবে অর্থনীতির অন্যতম চালিকা শক্তি। দেশি-বিদেশি বিনিয়োগের জন্য বাংলাদেশে এখন খুবই উপযুক্ত পরিবেশ বিরাজ করছে। এটি সিলেট শহর থেকে মাত্র ২৫ কিলোমিটার দূরে। বিমানবন্দর থেকে ২০ কিলোমিটার এবং নতুন রেলস্টেশন থেকে মাত্র ২৮ কিলোমিটার দূরে, যা বিনিয়োগের জন্য বেশ উপযোগী। এ হাইটেক পার্কে দক্ষ মানবসম্পদ সৃষ্টিসহ বিপুল পরিমাণ কর্মসংস্থান সৃষ্টির সুযোগ হবে, যা এ অঞ্চলের অর্থনীতির আমূল পরিবর্তনে অসামান্য অবদান রাখবে বলে আমরা বিশ্বাস করি।

জি এস এম জাফরউল্লাহ্ বলেন, প্রযুক্তিভিত্তিক কর্মসংস্থানের একটি ডিজিটাল ইকোনমিক হাব হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সিলেটের এ পার্ক থেকে ভারতের সেভেন সিস্টারসের বাজারে প্রবেশের ব্যাপক সম্ভাবনা থাকায় দেশি-বিদেশি আরও অনেক কোম্পানি এ পার্কে বিনিয়োগে আগ্রহ দেখাচ্ছে। এ কারণে আমরা এ পার্কে দক্ষ জনবল সৃষ্টির জন্য শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন করছি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *