প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

লেনোভো’র এসএসডি উন্মোচন করেছে বাইউইন

ক.বি.ডেস্ক: বিশ্বের শীর্ষস্থানীয় ফ্ল্যাশ স্টোরেজ নির্মাতা প্রতিষ্ঠান বাইউইন (BIWIN) বাংলাদেশের প্রযুক্তি পণ্যের বাজারে প্রবেশ করেছে। বাইউইন লেনোভো’র সর্বাধুনিক প্রযুক্তির ৩টি মডেলের এসএসডি উন্মোচন করেছে পণ্যটির জাতীয় পরিবেশক ইন্টেলিজেন্ট টেকনোলজি ট্রেডার্স লিমিটেডের মাধ্যমে। পাশাপাশি ইন্টেলিজেন্ট টেকনোলজির বাংলাদেশ লিয়াজো অফিস উদ্বোধন করা হয়।

গতকাল শনিবার (২৭ এপ্রিল) ঢাকার একটি স্থানীয় হোটেলে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে লেনোভো’র ৩টি মডেলের এসএসডি উন্মোচন করেন বাইউইন দক্ষিণ এশিয়া ও আফ্রিকা অঞ্চলের কনজ্যুমার ডিভিশনের প্রধান রাজেশ খুরানা, ইন্টেলিজেন্ট টেকনোলজি লিমিটেডের বাংলাদেশের কান্ট্রি হেড এস এম এম মনোয়ার সাগর। এ সময় টেকেনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ (টিএমজিবি) এর সভাপতি মোহাম্মদ কাউসার উদ্দিন, সাধারণ সম্পাদক মুরসালিন হক জুনায়েদ সহ দেশের বিভিন্ন মিডিয়ায় কর্মরত আইসিটি খাতের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

লেনোভো’র নতুন উন্মোচিত হওয়া ৩টি মডেলের এসএসডি হলো- লেনোভো এলএন৯৬০ এম.২; লেনোভো এলএন৮৬০ এম.২ এবং লেনোভো এলএস৮০০ সাটা ৩। ব্যক্তিগত এবং পেশাদার ব্যবহারের জন্য অত্যাধুনিক স্টোরেজ সমাধান করার জন্য উন্নত উত্পাদন ক্ষমতা এবং বিশ্বব্যাপী ব্র্যান্ড স্বীকৃতি একত্রিত নতুন লেনোভোর এসএসডি লাইন আপ বিভিন্ন স্টোরেজ চাহিদা পূরণ করে।

ছবিতে বা থেকে: টিএমজিবি সভাপতি মোহাম্মদ কাউসার উদ্দিন, বাইউইন দক্ষিণ এশিয়া ও আফ্রিকা অঞ্চলের কনজ্যুমার ডিভিশনের প্রধান রাজেশ খুরানা, ইন্টেলিজেন্ট টেকনোলজির বাংলাদেশের কান্ট্রি হেড এস এম এম মনোয়ার সাগর এবং টিএমজিবি সাধারণ সম্পাদক মুরসালিন হক জুনায়েদ

লেনোভো এলএন৯৬০ এম.২
গেমিং, মাল্টিমিডিয়া এবং চাহিদাপূর্ণ অ্যাপ্লিকেশনে উচ্চতর পারফরম্যান্সের জন্য তৈরি এটি। এটি একটি ৪ চ্যানেল পিসিএলই জেন ৪x৪ কন্ট্রোলার এবং এনভিএমই ২.০ প্রযুক্তি দ্বারা চালিত। ৭৪০০ এমবি/এস এবং ৬৫০০ এমবি/এস পর্যন্ত চিত্তাকর্ষক পঠন/লেখার গতির অধিকারী। এর উপলব্ধ ক্ষমতা ৫১২ জিবি থেকে ৪ টিবি পর্যন্ত, বিভিন্ন প্রয়োজনীয়তার জন্য যথেষ্ট সঞ্চয়স্থান নিশ্চিত করে।

লেনোভো এলএন৮৬০ এম.২
দ্রুত গতি এবং কম বিদ্যুৎ খরচের জন্য ডিজাইন করা হয়েছে। এটি ৩৫০০ এমবি/এস এবং ৩০০০ এমবি/এস পর্যন্ত ক্রমিক পঠন/লেখার গতি রয়েছে। এনভিএমই ১.৪ সহ একটি ৪-চ্যানেল পিসিএলই জেন ৩x৪ কন্ট্রোলার সহ, এটি ২৫৬ জিবি থেকে ২ টিবি পর্যন্ত ক্ষমতা প্রদান করে, ব্যবহারকারীর বিস্তৃত পরিসরের চাহিদা পূরণ করে।

লেনোভো এলএস৮০০ সাটা
এটি ২.৫ ইঞ্চি মূলধারার পিসিগুলোতে আরও ভাল নির্ভরযোগ্যতা এবং দ্রুত গতির জন্য ইঞ্জিনিয়ার করা হয়েছে৷ এটি উন্নত স্থিতিশীলতা এবং দীর্ঘায়ু জন্য উচ্চতর থ্রিডি ন্যান্ড প্রযুক্তি ব্যবহার করে, ৫২০ এমবি.এস এবং ৫০০ এমবি/এস পর্যন্ত ক্রমিক পঠন/লেখার গতি সমন্বিত করে। ২৪০ জিবি থেকে ১৯২০ জিবি পর্যন্ত ধারণক্ষমতা সহ অনেক সিস্টেমের জন্য এটি একটি আদর্শ পছন্দ।

রাজেশ খুরানা বলেন, “বাইউইন হলো বিশ্বের শীর্ষস্থানীয় ফ্ল্যাশ স্টোরেজ নির্মাতা প্রতিষ্ঠান, বিগত প্রায় এক দশক ধরে ব্যবসা করে চলেছে। এখন আমরা বাংলাদেশে এসেছি ইন্টেলিজেন্ট টেকনোলজি নামে, যারা আমাদের তৈরি পণ্যগুলো বাজারজাত করবে। আমরা অথরাইজড লিগ্যাল পার্টনার খুঁজবো যারা ইন্টেলিজেন্ট থেকে পণ্য কিনবেন এবং বাজারে বিক্রি করবেন। ক্রেতাদের কাছে যাতে আসল পণ্যটি পৌঁছায় বাইউইন সেটি নিশ্চিত করতে কাজ করবে। ইতিমধ্যেই বাংলাদেশে ইন্টেলিজেন্টের উপস্থিতি আছে। ইন্টেলিজেন্টের মাধ্যমে সম্ভাব্য পার্টনাররা আমাদের কাছে আসতে পারেন।”

ছবিতে বা থেকে: বাইউইন দক্ষিণ এশিয়া ও আফ্রিকা অঞ্চলের কনজ্যুমার ডিভিশনের প্রধান রাজেশ খুরানা এবং ইন্টেলিজেন্ট টেকনোলজি লিমিটেডের বাংলাদেশের কান্ট্রি হেড এস এম এম মনোয়ার সাগর

তিনি আরও বলেন, “নতুন লেনোভো’র এসএসডি উন্মোচন করা বাংলাদেশের বাজারে বাইউইন এর জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক। এই সহযোগিতাটি অভিনব স্টোরেজ সলিউশন প্রদানের প্রতি আমাদের অবিচল নিষ্ঠাকে প্রতিফলিত করে যা মানানসই। আমাদের গ্রাহকদের পছন্দের পরিবর্তন আমরা নিশ্চিত যে এই পণ্যগুলো বাংলাদেশের প্রতিযোগিতামূলক প্রযুক্তিগত ল্যান্ডস্কেপে একটি শক্তিশালী পদক্ষেপ স্থাপন করবে। বাংলাদেশের প্রযুক্তি পণ্যের বাজারে অত্যাধুনিক স্টোরেজ সলিউশনের চাহিদা দ্রুত বৃদ্ধির সাক্ষী হওয়ায়, আমরা এই উদ্ভাবনী পণ্যগুলোকে আরও ব্যাপকভাবে ক্রেকাদের কাছে নিয়ে আসার সম্ভাবনার বিষয়ে উত্সাহী।”

এস এম এম মনোয়ার সাগর বলেন, “আমাদের মূল লক্ষ্য হলো পরিবেশ বান্ধব ও টেকসই উৎপাদন এবং অনুশীলন থেকে শুরু করে নেতৃস্থানীয় অংশীদারদের সঙ্গে বিতরণের একটি বিশ্বব্যাপী নেটওয়ার্ক গড়ে তোলা। আইসিটির আনুষঙ্গিক সমস্ত পণ্যের বিশ্বব্যাপী নেতৃত্ব দেয়া। বাইউইন লেনোভো, এইচপি, এসার স্টোরেজ, এসএসডি র‍্যাম এর একমাত্র বাংলাদেশের অথরাইজ চ্যানেল প্রোডাক্ট পার্টনার। নর্টন এবং ম্যাকাফি এন্টি-এন্টিভাইরাসেও একমাত্র বাংলাদেশের অথরাইজ চ্যানেল প্রোডাক্ট পার্টনার। কমপিউটার এক্সেসরিজ, মনিটর, কিবোর্ড, মাউস, পাওয়ার সাপ্লাই, মাদারবোর্ড, স্পিকার, জুক মোবাইল ফোন এক্সেসরিজ, সিবিউরআই সিসি ক্যামেরার হোটেল, রুম সলিউশন বাজারজাত করে।”

ইন্টেলিজেন্ট টেকনোলজি দীর্ঘ ১৫ বছর ধরে হংকং, চীন, দুবাই এবং সিঙ্গাপুরসহ বিশ্বজুড়ে ছড়িয়ে রয়েছে। প্রতিষ্ঠানটির একটি বহু-মহাদেশীয় বিতরণ নেটওয়ার্ক রয়েছে যা সার্ক, অ্যাপাক ( APAC) এবং এমইএ (MEA) অঞ্চলগুলোকে কভার করে। প্রতিষ্ঠানটি সেবার সঙ্গে সকল গ্রাহকদের জন্য সাশ্রয়ী মূল্যে অত্যাধুনিক এবং প্রযুক্তিগতভাবে উন্নত পণ্য বিতরণ করছে।
বিস্তারিত জানার জন্য: https://www.intelligent.hk/

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *