সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

দ্বিতীয়বারের মতো বেসিস’র সভাপতি হলেন রাসেল টি আহমেদ

ক.বি.ডেস্ক: বেসিস’র ২০২৪-২০২৬ মেয়াদের ১৫তম ইসি নির্বাচনে ভোটাররা আইসিটি খাতের তথা সফটওয়্যার শিল্পে অভিজ্ঞ ও তরুণ মুখের নতুন নেতৃত্বকেই বেছে নিয়েছেন। গত বুধবার (৮ মে) অনুষ্ঠিত বেসিস’র ইসি নির্বাচনে অভিজ্ঞ ও তরুণদের নিয়ে গড়া ‘ওয়ান টিম’ প্যানেল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। আবারও ‘ওয়ান টিম’ ১১টি ইসি পদ থেকে ৮টি পদে জয়লাভ করে আগামী দুই বছর গুরু দায়িত্ব পালন করবে। ‘টিম স্মার্ট’ প্যানেল পেয়েছে ৩টি পদ। তারই পরিপ্রেক্ষিতে আবারও বেসিস’র সভাপতি হলেন ‘ওয়ান টিম’ প্যানেল প্রধান রাসেল টি আহমেদ।

গতকাল বৃহস্পতিবার (৯ মে) বেসিস কার্যালয়ে অনুষ্ঠিত হয় আগামীর নতুন নেতৃত্বের দায়িত্ব পালনের জন্য নির্বাচিত পরিচালকদের মধ্য থেকে পদ বন্টন। এ সময় উপস্থিত ছিলেন বেসিস নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান টি আই এম নুরুল কবীর, আপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ, নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্যদ্বয় সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী সহ বেসিস সচিব হাশিম আহম্মদ।

বেসিস’র ২০২৪-২০২৬ মেয়াদে ১৫তম ইসি’র নবনির্বাচিত সভাপতি হলেন ‘ওয়ান টিম’ প্যানেল প্রধান এবং টিম ক্রিয়েটিভের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ। সিনিয় সহসভাপতি হলেন সিসটেক ডিজিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম রাশিদুল হাসান। সহসভাপতি (প্রশাসনিক) হলেন মাস্টারকার্ড এর কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল। সহসভাপতি (অর্থ) হলেন ডিভাইন আইটি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ইকবাল আহমেদ ফখরুল হাসান।

বেসিস’র ২০২৪-২০২৬ মেয়াদে ১৫তম ইসি’র নবনির্বাচিত ১১ সদস্যের কমিটি

বেসিস’র ২০২৪-২০২৬ মেয়াদে ১৫তম ইসি’র নবনির্বাচিত ৭ জন পরিচালক হলেন ‘টিম স্মার্ট’ প্যানেল প্রধান এবং এডভান্সড ইআরপি বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল; শ্যুটিং স্টার লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা দিদারুল আলম (ওয়ান টিম); এ আর কমিউনিকেশন্সের প্রতিষ্ঠাতা এম আসিফ রহমান (ওয়ান টিম); অ্যানালাইেজন বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান মুহম্মদ রিসালাত সিদ্দীক (টিম স্মার্ট) ; বন্ডস্টাইন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর শাহরুখ ইসলাম (টিম স্মার্ট); কার্নিভাল অ্যাসিউর লিমিটেডের পরিচালক বিপ্লব ঘোষ রাহুল (ওয়ান টিম) এবং নেক্সট ভেঞ্চার অ্যান্ড ফাইনালিটিক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আব্দুল্লাহ জায়েদ (ওয়ান টিম)।

আগামী ১১ মে, শনিবার বেসিস’র ২০২৪-২০২৬ মেয়াদে ১৫তম ইসি’র নবনির্বাচিত কমিটির কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝিয়ে দেবেন বেসিস নির্বাচন পরিচালনা বোর্ড।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *