উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

শিশু-কিশোরদের কলকাকলিতে মুখর ‘বিজয়ে প্রযুক্তি মেলা’

ক.বি.ডেস্ক: কেউ এসেছে মায়ের হাত ধরে। কেউ এসেছে বাবার সঙ্গে। ভাই-বোনসহ পরিবার নিয়েও এসেছে অনেকে। আজ শুক্রবার সকাল থেকেই রাজধানীর আইডিবি ভবনে বিসিএস কমপিউটার সিটি শিশু-কিশোরদের কলকাকলিতে মুখর। ‘‘বিজয়ে প্রযুক্তি মেলা ২০২১’’ এর চতুর্থ দিনে সকালে ছিলো শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বয়সভিত্তিক এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৪-৮, ৯-১১, ১২-১৫ এবং বিশেষ শিশু এ চারটি ক্যাটাগরিতে ১৫০ জনের বেশি শিশু-কিশোর অংশগ্রহণ করে। প্রতিযোগিতার স্পন্সর ছিলো মারকিউসিস।

স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশ থিমের ওপর এ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১৬ জনকে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান এক্সেল টেকনোলজিসের পরিচালক বীরেন্দ্র নাথ অধিকারী। প্রতিযোগিতায় বিচারক ছিলেন উন্মাদ সম্পাদক আহসান হাবীব ও মো. মুসা কলিমুল্লাহ।

উন্মাদ সম্পাদক আহসান হাবীব বলেন, যারা ছবি একেছে তারা সবাই অনেক ভালো একেছে। শিশুরা যে ছবি আঁকে মন থেকে আঁকে। তাদের আঁকার মধ্যে কোনো ভনিতা থাকে না। যা আঁকে মন থেকে বিশ্বাস করে আঁকে। প্রতিযোগিতায় পুরস্কার পাওয়ার চেয়ে অংশগ্রহনেই বড় কথা।

বীরেন্দ্র নাথ অধিকারী বলেন, এক্সেল টেকনোলজিস নতুনদের সঙ্গে সব সময় থাকতে চায়। বিজয়ের মাসে খুদে আকিয়েরা চিত্রাংকনের মাধ্যমে দেশের প্রতি ভালোবাসা তুলে ধরেছেন। এটি খুবই আনন্দের।

শুক্রবার ছুটির দিনে দুপুরের পরেই বিজয়ের প্রযুক্তি মেলা ২০২১ জমে ওঠে। ক্রেতা-দর্শনার্থীদের আগমনে দোকান মালিকরাও খুশি। ছুটির দিনেও প্রযুক্তি পণ্যতে মূল্যছাড় ও বিশেষ অফার ঘোষণা করেছে বিভিন্ন প্রতিষ্ঠান। ছুটির দিন হওয়ার কারণে অনেকেই মেলায় এসেছে পরিবার নিয়ে। তেমনি এক পরিবারের সঙ্গে কথা হয় মেলা প্রাঙ্গণে।

রাজধানীর মিরপুরের বাসিন্দা ব্যাংকার আব্দুল্লাহ আল মামুন বলেন, সন্তানকে আধুনিক প্রযুক্তি পণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার জন্য মেলায় ঘুরতে নিয়ে এসেছি। মেলায় ঘুরতে এসে পরিবারের সবাই খুব মজা পাচ্ছে।

চাকরিরজীবী সাবিনা ইয়ারমিন এসেছে একটি ল্যাপটপ কিনতে। কাজের প্রয়োজনে অনেক দিন থেকেই চিন্তা করছি একটা ল্যাপটপ কেনার কথা। কিন্তু অফিসে শেষ করে কেনার জন্য সময় বের করতে পারছিলাম না। তাই ছুটির দিনে দরকারি পণ্যটি কেনার জন্যই মেলায় আসা।

বিজয়ে প্রযুক্তি মেলা ২০২১ এ টগি সার্ভিসেস দিচ্ছে আকষর্নীয় উপহার। মেলায় প্রত্যেক ৫০০ টাকার পণ্য ক্রয় করলেই দিচ্ছে একটি করে লাকী কুপন। এই কুপনের মাধ্যমে বিজয়ী ক্রেতারা পাবেন আকষর্নীয় সব উপহার। লাকী কুপন বিজয়ীকে উপহার হিসেবে দেয়া হবে বাইসাইকেল। এ ছাড়া বাকী বিজয়ীদের জন্য রয়েছে আকষর্নীয় পুরস্কার।

প্রযুক্তিতে অগ্রগতি স্লোগানেবিসিএস কমপিউটার সিটিতে চলছে পাঁচ দিনব্যাপী (৭-১১ ডিসেম্বর) বিজয়ে প্রযুক্তি মেলা ২০২১। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি তথা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিসিএস কমপিউটার সিটি ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে প্রযুক্তির মেলা। মেলা চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।মেলার স্পন্সর আসুস, গিগাবাইট, লেনোভো এবং টেন্ডা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *