উদ্যোগ প্রতিবেদন সাম্প্রতিক সংবাদ

আইএসপিএবি নির্বাচন: ‘টিম ফরওয়ার্ড’ এর নিরঙ্কুশ জয়

ক.বি.ডেস্ক: দেশের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানদের সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর ২০২১-২০২৩ মেয়াদের ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন আজ শনিবার (১১ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়। নির্বাচনে ইমদাদুল হক’র নেতৃত্বাধিন ‘‘টিম ফরওয়ার্ড’’ নিরঙ্কুশ জয়লাভ করেছে। টিম ফরওয়ার্ড পূর্ণপ্যানেলে অর্থাত ৯ জনই নির্বাচনে জয়লাভ করেছে। নির্বাচনে সাধারণ সদস্য শ্রেণী থেকে ৯টি পদের জন্য ২০ জন প্রার্থী এবং সহযোগী সদস্য শ্রেণী থেকে ৪টি পদের জন্য ১০ জন প্রার্থী মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

শনিবার গুলশানের একটি পার্টি সেন্টারে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে আনন্দঘন পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়। ভোট গ্রহণ শেষে রাত আটটার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান নারায়নগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাবু। এ সময় নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় জেএএন অ্যাসোসিয়েটসের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ এইচ কাফী এবং এক্সেল টেকনোলজিসের পরিচালক বীরেন্দ্র নাথ অধিকারী। নির্বাচনী আপীল বোর্ডের চেয়ারম্যান বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি মো. আবদুর রাজ্জাক এবং সদস্যদ্বয় সামিয়া ট্রেডিংয়ের সত্ত্বাধিকারী হাফেজ হারুন এবং ন্যাশনাল পিভিসি পাইপ প্রোডাক্টের সত্ত্বাধিকারী মো. আবুল খায়ের উপস্থিত ছিলেন।

আইএসপিএবির ২০২১-২০২৩ মেয়াদের নির্বাচনে সাধারণ সদস্য শ্রেণী এবং সহযোগী সদস্য শ্রেণী মিলিয়ে এবারের নির্বাচনে ভোট প্রদান করেছেন ৬৪৫ জন ভোটার। সাধারণ সদস্য শ্রেণীতে ৭ ভোট এবং  সহযোগী সদস্য শ্রেণীতে ১০ ভোট বাতিল হয়।

সাধারণ সদস্য শ্রেণী থেকে টিম ফরওয়ার্ড’র অপটিম্যাক্স কমিউনিকেশনের পরিচালক ইমদাদুল হক পেয়েছেন ১৪২ ভোট; কে এস নেটওয়ার্কের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল করিম ভূঁঞা ১৪০ ভোট; আইসিসি কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সিদ্দিক ১২৯ ভোট; চিটাগাং টেলিকম সার্ভিসেসের প্রধান নির্বাহী মো. আনোয়ারুল আজিম ১২৬ ভোট; ইউনিফাইড কোরের চেয়ারম্যান মো. জাকির হোসাইন ১১৯ ভোট; অন্তরঙ্গ ডটকমের মো. আসাদুজ্জামান ১১৬ ভোট; সার্কেল নেটওয়ার্কের প্রধান মাহবুবুর রহমান রাজু ১১৩ ভোট; ইনফো লিংকের প্রধান নির্বাহী সাকিফ আহমেদ ১০৮ ভোট এবং ট্রায়াঙ্গল সার্ভিসেসের মো. আব্দুল কাইউম রাশেদ ১০১ ভোট পেয়ে জয়লাভ করেন।

সহযোগী সদস্য শ্রেণী থেকে ‘‘টিম দুর্দান্ত’’ প্যানেলের সান অনলাইনের মোহাম্মাদ আনোয়ার হোসেন ২৯৬ ভোট;  ফিসা কমিউনিকেশনের ফুয়াদ মুহাম্মাদ শরফুদ্দিন ২৯৪ ভোট; টিম এ দলের নাসির উদ্দিন ২৬২ এবং টিম দুর্দান্ত প্যানেলের এল অনলাইন সার্ভিসের এ এম কামাল উদ্দি আহমেদ সেলিম ২৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

আইএসপিএবির ২০২১-২০২৩ মেয়াদের সর্বোচ্চ ভোট প্রাপ্ত সাধারণ সদস্য শ্রেণী থেকে ৯ জন ও সহযোগী সদস্য শ্রেণী থেকে ৪ জন, মোট ১৩ জনকে নির্বাচিত ঘোষণা করা হয়। আগামী ১৩ ডিসেম্বর নির্বাচিত এই ১৩ জন তাদের মধ্য হতে কার্যনির্বাহী পরিষদের (ইসি) পদ বণ্টনের নির্বাচন করবেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *