উদ্যোগ

থাইল্যান্ডের এআইটি’র সঙ্গে একাডেমিক অংশীদারিত্ব স্বাক্ষর করেছে ডিআইইউ

ক.বি.ডেস্ক: এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (এআইটি) ব্যাংকক, থাইল্যান্ডের সঙ্গে বাংলাদেশের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এআইটি ক্যাম্পাসে একটি একাডেমিক অংশীদারিত্বমূলক সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। এ চুক্তির উদ্দেশ্য হল ছাত্র বিনিময় অনুষদ পরিদর্শন, মাস্টার্স/পিএইচডি অংশীদারিত্ব প্রোগ্রাম, যৌথ গবেষণা প্রকল্প, গ্রীষ্ম/শীতকালীন প্রোগ্রাম, বৃত্তি, গবেষণা কার্যক্রম এবং আরও অনেক কিছুর ক্ষেত্রে উভয় প্রতিষ্ঠানের মধ্যে সহযোগিতা প্রসারিত করা।

গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এআইটি ক্যাম্পাসে অনুষ্ঠিত সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন এআইটি’র প্রেসিডেন্ট অধ্যাপক কাজুও ইয়ামামোতো এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মো. সবুর খান। এ সময় উভয় প্রতিষ্ঠানের অধ্যাপক ও কর্মকর্তাদবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকটি উভয় দেশের জন্য একটি নতুন যাত্রার সূচনা করে যাতে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য এআইটি, থাইল্যান্ডে অধ্যয়নের নতুন সুযোগ তৈরি হবে এবং পাশাপাশি উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবিদদের স্বল্প ও দীর্ঘমেয়াদী সময়ের জন্য একে অপরের সঙ্গে বিনিময় কর্মসূচির অধীনে শিক্ষাবিনিময় ও গবেষণা বিনিময়ের সুযোগ পাবে। দেখা করার জন্য। বিনিময় কর্মসূচির অধীনে শিক্ষাদান এবং গবেষণা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *