উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

অ্যাভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘টিম অরাস’

দেশের আইসিটিখাতের প্রধান বাণিজ্যিক জাতীয় সংগঠন বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো “অ্যাভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০”। ঢাকার শ্যামলী ক্লাব মাঠে চার দিনব্যাপী (১২-১৫ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে ১৬টি দল নিয়ে জমজমাট এই আয়োজন।

অ্যাভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ এর ফাইনাল খেলা গত ১৫ ডিসেম্বর ঢাকার শ্যামলী ক্লাব মাঠে অনুষ্ঠিত হয়। ফাইনাল ম্যাচে টিম অরাস সিটি সিটি আইটি রোয়ার’র সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে। টস জিতে সিটি আইটি রোয়ার বোলিংয়ে সিদ্ধান্ত নেয়। টিম অরাস ব্যাটিংয়ে নেমে ১২ ওভারে ১৪০ রানের টার্গেট নির্ধারণ করে দেয়। জবাবে সিটি আইটি রোয়ার ব্যাটিংয়ে নেমে সব উইকেট হারিয়ে ১১২ রান করতে সমর্থ হয়। ২৭ রানের ব্যবধানে জয় ছিনিয়ে নেয় টিম অরাস।  টিম অরাস’র আল আমিন ৩৯ রান করে খেলায় ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন। সর্বোচ্চ রান ১৪৬ করে সেরা ব্যাটসম্যান হন আইটি পল্লী দলের তন্ময়। ৯ উইকেট এবং ৫২ রান করে ম্যান অব দ্য টুর্নামেন্ট হন সিটি আইটি রোয়ার দলের নিশাত।

অ্যাভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কতৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম। বিশেষ অতিথি ছিলেন আইসিটি যুগ্ম সচিব মো. মোস্তফা কামাল এবং বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক শফিক উদ্দীন ভূঁইয়া। এ সময় উপন্থিত ছিলেন বিসিএস সহসভাপতি মো. জাবেদুর রহমান শাহীন, মহাসচিব মুহাম্মদ মনিরুল ইসলাম, যুগ্ম মহাসচিব মো. মুজাহিদ আল বেরুনী সুজন, কোষাধ্যক্ষ মো. কামরুজ্জামান ভূঁইয়া, টুর্নামেন্ট কমিটির আহবায়ক ও বিসিএসের পরিচালক রাশেদ আলী ভুঁইয়া এবং যুগ্ম আহবায়ক ন্যানোটেক বিডির কর্ণধার মো. আক্তারুজ্জামান টিটো। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর।

অ্যাভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ এর জমজমাট আয়োজনে চ্যাম্পিয়ন দল পায় ১ লাখ টাকা এবং চ‍্যাম্পিয়ন ট্রফি। রানার আপ দল পায় ৫০ হাজার টাকা এবং রানার আপ ট্রফি। প্রতি খেলায় ম্যান অব দ্য ম্যাচ পায় ১ হাজার টাকা। ম্যান অব দ্য ফাইনাল পায় ৫ হাজার টাকা এবং  ম্যান অব দ্য টুর্নামেন্ট পায় ৫ হাজার টাকা।

বিসিএস উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত এবারের টুর্নামেন্টে টাইটেল স্পন্সর অ্যাভিটা; গোল্ড স্পন্সর এমএসআই, টিপি-লিঙ্ক; সিলভার স্পন্সর ডাহুয়া, ফ্যানটেক, টেন্ডা, ওয়েভলিঙ্ক।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *