সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

আবারও ‘ওয়ান টিম’ প্যানেলের জয়জয়কার

ক.বি.ডেস্ক: সকল প্রকার জল্পনা কল্পনা ও অনিশ্চয়তার দোলাচলের অবসান ঘটিয়ে গতকাল বুধবার (৮ মে) অনুষ্ঠিত হলো বেসিস’র ২০২৪-২০২৬ মেয়াদের ১৫তম ইসি নির্বাচন। রাজধানীর গুলশান-১ এ অবস্থিত বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন মিলনায়তনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এবারের ইসি নির্বাচন ৩টি প্যানেলে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। নির্বাচনের পরিবেশ ছিলো বেশ উতসব মুখর। এবারের নির্বাচনে ভোটাররা আইসিটি খাতের অভিজ্ঞ ও তরুণ মুখের নতুন নেতৃত্ব বেছে নিয়েছেন।

বেসিস’র ২০২৪-২০২৬ মেয়াদের ১৫তম ইসি নির্বাচনে অভিজ্ঞ ও তরুণদের নিয়ে গড়া ‘ওয়ান টিম’ প্যানেল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। আবারও ‘ওয়ান টিম’ এর জয়জয়কার হলো ১১টি ইসি পদ থেকে ৮টি পদেই জয়লাভ করে। গতবারের নির্বাচনে ‘ওয়ান টিম’ প্যানেল ৬টি ইসি পদে জয়লাভ করে। এবার ২টি ইসি পদ তাদের ঝুলিতে যোগ হলো।

‘টিম স্মার্ট’ প্যানেল ১১টি ইসি পদ থেকে ৩টি পদে জয়লাভ করে। অন্যদিকে এবারের নির্বাচনে ‘টিম সাকশেস’ প্যানেল এর শভাগ ভরাডুবি হয়েছে। ১টি ইসি পদেও জয়লাভ করতে পারেনি প্যানেলটি।

বর্তমান বেসিস সভাপতি এবং টিম ক্রিয়েটিভের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ এর নেতৃত্বে গড়া ‘ওয়ান টিম’ প্যানেল থেকে জয়লাভ করেছেন সাধারণ ক্যাটাগরি থেকে প্যানেল প্রধান রাসেল টি আহমেদ; সিসটেক ডিজিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম রাশিদুল হাসান; ডিভাইন আইটি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ইকবাল আহমেদ ফখরুল হাসান; এ আর কমিউনিকেশন্সের প্রতিষ্ঠাতা এম আসিফ রহমান এবং শ্যুটিং স্টার লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা দিদারুল আলম।

‘ওয়ান টিম’ প্যানেল থেকে সহযোগী ক্যাটাগরিতে জয়লাভ করেছেন নেক্সট ভেঞ্চার অ্যান্ড ফাইনালিটিক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আব্দুল্লাহ জায়েদ। অ্যাফিলিয়েট ক্যাটাগরিতে কার্নিভাল অ্যাসিউর লিমিটেডের পরিচালক বিপ্লব ঘোষ রাহুল। আন্তর্জাতিক ক্যাটাগরিতে মাস্টারকার্ড এর কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল।

বর্তমান বেসিস পরিচালক এবং এডভান্সড ইআরপি বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল এর নেতৃত্বে গড়া ‘টিম স্মার্ট’ প্যানেল থেকে সাধারণ ক্যাটাগরিতে জয়লাভ করেছেন প্যানেল প্রধান মোস্তাফিজুর রহমান সোহেল; অ্যানালাইেজন বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান মুহম্মদ রিসালাত সিদ্দীক এবং বন্ডস্টাইন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর শাহরুখ ইসলাম।

এবারের ইসি নির্বাচনে সাধারণ ক্যাটাগরিতে সর্বোচ্চ ভোট প্রাপ্তির ভিত্তিতে জয়লাভ করেছেন ৮ জন। সাধারণ ক্যাটাগরিতে সর্বোচ্চ ভোট পেয়েছেন ‘টিম স্মার্ট’ প্যানেল প্রধান মো. মোস্তাফিজুর রহমান সোহেল ৪০৫ ভোট; ‘ওয়ান টিম’ এর এম রাশিদুল হাসান ৩৮৮ ভোট; ‘টিম স্মার্ট’ এর মীর শাহরুখ ইসলাম ৩৬৭ ভোট; মোহাম্মদ রিসালাত সিদ্দিকী ৩৫৭ ভোট; ‘ওয়ান টিম’ প্যানেল প্রধান রাসেল টি আহমেদ ৩৫৫ ভোট; মো. আসিফ রহমান ৩৪৯ ভোট; ইকবাল আহমেদ ফখরুল হাাসান ৩৪১ ভোট এবং দিদারুল আলম ৩২৫ ভোট পেয়ে কার্যনির্বাহী পরিচালক নির্বাচিত হয়েছেন।

সহযোগী ক্যাটাগরি থেকে ‘ওয়ান টিম’ এর সৈয়দ আবদুল্লাহ জায়েদ ১২৩ ভোট; অ্যাফিলিয়েট থেকে বিপ্লব ঘোষ ১২৮ ভোট এবং আন্তর্জাতিক ক্যাটাগরিতে ড্র ভোটে লটারি শেষে সৈয়দ মোহাম্মদ কামাল নির্বাচিত হয়েছেন।

বেসিস এর ২০২৪-২০২৬ মেয়াদের ইসিতে কে কোন পদ পাচ্ছেন তার নির্বাচন হবে আগামী ১১ মে শনিবার। নির্বাচিত পরিচালকদের মধ্য থেকেই নির্বাচিত হবেন আগামীর নতুন নেতৃত্ব। তবে ধারনা করা হচ্ছে আবারও বেসিস এর সভাপতি হতে যাচ্ছেন বর্তমান সভাপতি ও ওয়ান টিম প্যানেল প্রধান রাসেল টি আহমেদ। এখন ভোটারদের প্রত্যাশা, ‘ওয়ান টিম’ স্মার্ট বেসিসের পথে সাফল্য হয়ে আবির্ভূত হবে।

এবারের বেসিস নির্বাচনে মোট ১,৪৬৪ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১১৫৭ জন। তাদের মধ্যে জেনারেল ক্যাটাগরিতে ৯৩২ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৭৮১ জন, অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ৩৮৯ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ২৫০ জন, অ্যাফিলিয়েট ক্যাটাগরিতে ১৩৪ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১১৮ জন এবং আন্তর্জাতিক ক্যাটাগরিতে ৯ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৮ জন।

বেসিস নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ছিলেন টি আই এম নুরুল কবীর এবং সদস্যদ্বয় সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী। নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান ছিলেন এ তৌহিদ এবং সদস্য নাজনীন কামাল।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *