সাম্প্রতিক সংবাদ

বিএসএমএমইউয়ে চালু হলো অনলাইন এ্যাপয়েন্টমেন্ট পদ্ধতি

ক.বি.ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বহির্বিভাগে অনলাইন ৪৩টি বিভাগের জন্য এ্যাপয়েন্টমেন্ট পদ্ধতির উদ্বোধন করা হয়েছে। প্রতিদিন ১ হাজার ৬৫০ জন রোগী এই সুবিধা পাবেন। পর্যায়ক্রমে এ সংখ্যা বৃদ্ধি করা হবে। এর ফলে একজন রোগী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে http://bsmmu.ac.bd/- গিয়ে অনলাইন এ্যাপয়েন্টমেন্ট ট্যাবে ক্লিক করে তার প্রয়োজনীয় বিভাগে সুবিধাজনক সময়ে এ্যাপয়েন্টমেন্ট নিয়ে অগ্রাধিকার ভিত্তিতে চিকিৎসক এর পরামর্শ সেবা নিতে পারবেন। পরবর্তীতে অনলাইন পদ্ধতির ধাপে ধাপে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম সম্পন্ন করা হবে।

আজ মঙ্গলবার (১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে অনলাইনে এ্যাপয়েন্টমেন্ট পদ্ধতির উদ্বোধন করে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

অনলাইনে এ্যাপয়েন্টমেন্ট পদ্ধতির ফলে রোগীরা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অনলাইন এ্যাপয়েন্টমেন্ট অপশন গিয়ে নিজের নাম, বয়স, চিকিৎসার বিভাগ, মোবাইল নম্বর ও এ্যাপয়েন্টমেন্টের সময় উল্লেখ করে সাবমিট দিতে হবে। এখানে রোগীরা পছন্দমত সময় নিতে পারবেন। রোগী দেখাতে এ্যাপয়েন্টমেন্ট নেয়ার সময়গুলো হলো সকাল ৮:৩০ থেকে ০৯:২৯; সকাল ৯:৩০ মি. থেকে ১০:২৯ মি,; সকাল ১০:৩০ মি. থেকে ১১:২৯ মি. এবং দুপুর ১২:৩০ মি. থেকে ০১:২৯ মিনিট।

উপাচার্য ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, রোগীদের ভোগান্তি কমাতে এই কার্যক্রম শুরু হওয়ায় সকালে এসে রোগীদের ভীড়ের মধ্যে লাইনে দাঁড়াতে হবে না। রোগী সেবার ক্ষেত্রে সুপার স্পেশালাইজড হাসপাতাল এমন জায়গায় যাবে যে রোগীরা বিদেশে যাবে না, সেই আস্থা আমরা তৈরি করবো। সুপার স্পেশালাইজড হাসপাতালে হেলথ ইনফরমেশন সিস্টেম চালু রয়েছে। এটিও এখানে চালু করা হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *