মোবাইল স্মার্টফোন

গ্যালাক্সি জেড ফ্লিপ৫ ও ফোল্ড৫ উন্মোচন করল স্যামসাং

ক.বি.ডেস্ক: পঞ্চম প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন উন্মোচন করল স্যামসাং। গতকাল বুধবার (২৬ জুলাই) দক্ষিণ কোরিয়ার সিউলে অনুষ্ঠিত আনপ্যাকড ইভেন্ট এ উন্মোচন করা হয়েছে গ্যালাক্সি জেড ফ্লিপ৫ ও গ্যালাক্সি জেড ফোল্ড৫। দু’টি ডিভাইসেই রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২, ৪ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এবং ২৫ ওয়াট সুপার-ফাস্ট চার্জিং সুবিধা। গ্যালাক্সি জেড ফ্লিপ৫ নিয়ে আসা হয়েছে গ্রাফাইট ও মিন্ট এ দু’টি রঙে। গ্যালাক্সি জেড ফোল্ড৫ পাওয়া যাবে আইসি ব্লু শেডে।

গ্যালাক্সি জেড ফ্লিপ৫
এ ডিভাইসটিতে রয়েছে ৩.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড স্ক্রিন, এর ডিসপ্লের রেজ্যুলেশন ৭২০X৭৪৮। ডিভাইসটির বড় কভার ডিসপ্লের মাধ্যমে এখন পুরো কিবোর্ড ব্যবহার করে মেসেজের উত্তর দেয়া বা মূল স্ক্রিন নেভিগেট করতে পারবেন ব্যবহারকারী। পাশাপাশি, কভার ডিসপ্লেতে ১২টি উইজেট যোগ করার পাশাপাশি নেটফ্লিক্স ও ইউটিউবের মাধ্যমে বিনোদন উপভোগ করতে পারবেন। কভার স্ক্রিনে গুগল ম্যাপ ব্যবহার করারও সুযোগ রয়েছে। ডিভাইসটির মূল স্ক্রিনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটসহ ৬.৭ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে।

ফ্লেক্সক্যাম ফিচারের মাধ্যমে হ্যান্ডস-ফ্রি হাই-কোয়ালিটি শটস ও ভিডিও ধারণের সুযোগ রয়েছে। স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এর সক্ষমতার কারণে দিনে ও রাতে নিখুঁত ও ঝকঝকে ছবি ও ভিডিও নিশ্চিত করবে এর ক্যামেরা। রয়েছে ১২ মেগাপিক্সেল ওয়াইড ও ১২ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ডুয়েল রেয়ার ক্যামেরা এবং ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ব্যবহারকারী তার পছন্দানুযায়ী মূল স্ক্রিন ও কাভার স্ক্রিন থিম বাছাই করতে পারবেন। ডিভাইসটিতে ব্যবহার রয়েছে ৩,৭০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

গ্যালাক্সি জেড ফোল্ড৫
স্যামসাংয়ের বিশেষজ্ঞ প্রযুক্তির সমন্বয়ে গ্যালাক্সি জেড ফোল্ড৫ ডিভাইসটি নিয়ে আসা হয়েছে। এর মূল স্ক্রিনের ৭.৬ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২X ডিসপ্লে ও কভার স্ক্রিনের ৬.২ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২X ডিসপ্লের মাধ্যমে ডিভাইসে যেকোনো কনটেন্ট আরও প্রাণবন্ত দেখা যাবে। এর ৫০ মেগাপিক্সেল ওয়াইড লেন্স ও ৩০ গুণ স্পেস জুম, ১০ মেগাপিক্সেল টেলিফটো ও ১২ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা দুর্দান্ত ছবি তুলতে সক্ষম।

এতে ডুয়েল প্রিভিউ, রেয়ার ক্যামেরা সেলফি ও ক্যাপচার ভিউ মোডের ক্ষেত্রে সক্রিয় জুম ম্যাপসহ আরও নানান ক্যামেরা মোড রয়েছে। ডিভাইসটিতে ফ্লেক্স মোড রয়েছে। শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এর কারণে ডিভাইসটি দিয়ে আরও দ্রুত ও নিখুঁতভাবে গেমস খেলা যাবে। ডিভাইসটির সঙ্গে একটি এস-পেন রয়েছে; ফলে, ব্যবসায়ী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্মার্টফোনটি যথার্থ হবে। ডিভাইসটিতে দেয়া হয়েছে ৪,৪০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

প্রি-অর্ডার অফারসহ বাংলাদেশের বাজারে খুব শীঘ্রই আসতে যাচ্ছে নতুন প্রজন্মের এই ফোল্ডেবল ফোনগুলো। বিস্তারিত জানতে স্যামসাং বাংলাদেশ ওয়েবসাইট ও ফেসবুক পেজ ভিজিট করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *