মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

‘এটম’ সিরিজের স্মার্টফোন নিয়ে এলো সিম্ফনি

উন্নয়নশীল বাংলাদেশের সকল স্তরের মানুষের মাঝে স্মার্টফোনের চাহিদা বৃদ্ধি পেয়েছে। বাজেট যেমনই হোক উন্নত প্রযুক্তির স্মার্টফোন ব্যবহারের দাবীদার সবাই। বাংলাদেশে উতপাদিত সিম্ফনি মোবাইল দেশের বাজারে নিয়ে এলো ‘এটম’ নামে নতুন একটি স্মার্টফোন সিরিজ। সিম্ফনি এটম স্বল্প বাজেটে উন্নত প্রযুক্তির একটি উদাহরণ। স্মার্টফোনটির মূল্য বাংলালিংক এবং রবির ডাটা বান্ডেলসহ ৭,২৯০ টাকা।

সিম্ফনি এটম স্মার্টফোনে১.৮গিগাহার্টজ মিডিয়াটেক হ্যালিও এ২০ কোয়াড কোর প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১০.০ গো অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। ৬.২২ ইঞ্চি আইপিএস ডিসপ্লেতে আছে এইচডি প্লাস বা ১৫২০x৭২০ রেজ্যুলেশন।রয়েছে ২ গিগাবাইট র‌্যাম এবং ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ যা ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ৪০০০ হাজার এমএএইচের লি-পলিমার ব্যাটারি।

চমতকার এবং প্রাণবন্ত ছবি তোলার জন্য এই স্মার্টফোনটির ব্যাক ক্যামেরায় ব্যবহার করা হয়েছে গুগল কাস্টমাইজড এবং সনি সেন্সরের ১৩ মেগাপিক্সেল ক্যামেরা যার এ্যাপারচার ১.৮ আর সেলফি তোলার জন্য আছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ডিসপ্লে ফ্ল্যাশ থাকার কারনে সেলফিও হবে অনেক বেশী আকর্ষণীয়। ক্যামেরার ফিচারগুলো হলো প্রোট্রেইট মোড, নাইট মোড, গুগল ট্রান্সলেটর, এইচডিআর এবং ফেস বিউটি। স্মার্টফোনটিতে ফিংগার প্রিন্ট সেন্সর এবং ফেস আনলকের পাশাপাশি স্পেশাল কিছু ফিচার প্যারেন্টাল কন্ট্রোল, ডিজিটাল ওয়েলবিয়িং, ওয়ান হ্যান্ড মোড এবং ডার্ক থিম রয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *