মোবাইল স্মার্টফোন

১২ জিবি র‍্যামে গেমচেঞ্জার ফোন রিয়েলমি সি৫৩

ক.বি.ডেস্ক: সম্প্রতি, রিয়েলমি উন্মোচন করেছে এর চ্যাম্পিয়ন সি-সিরিজ এর নতুন সংযোজন রিয়েলমি সি৫৩। স্মার্টফোনটিতে রয়েছে রয়েছে গেমচেঞ্জিং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা, ১২৮ জিবি স্টোরেজসহ ১২ জিবি ডায়নামিক র‍্যাম এবং ৭.৪৯ মিলিমিটারের আল্ট্রা স্লিম বডি। স্মার্টফোনটি আজ (২৭ জুলাই) থেকে পাওয়া যাচ্ছে দেশজুড়ে। ফোনটির বাজার মূল্য ১৭,৯৯৯ টাকা।

রিয়েলমি সি৫৩
স্মার্টফোনটিতে যুক্ত করা হয়েছে চার্জিং, স্টোরেজ ও ডিজাইনে সেগমেন্টে-প্রথম সব ফিচার। ডিভাইসটির ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার সুবিশাল ব্যাটারির সঙ্গে ৩৩ ওয়াটের সুপারভুক ফাস্ট চার্জের ফলে ব্যবহারকারীরা মাত্র ৩১ মিনিটের মধ্যেই ৫০ শতাংশ চার্জ করতে পারবেন। টি৬১২ অক্টা-কোর চিপসেটের এ ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ১২ জিবি ডায়নামিক র‍্যাম এবং ১২৮ জিবি রম।

ডিআরই ডায়নামিক র‍্যাম এক্সপানশন প্রযুক্তির ফলে রিয়েলমি সি৫৩ -তে ৬ জিবি র‍্যাম সম্প্রসারণ করা যাবে; ফলে, ১২জিবি র‍্যাম ব্যবহারের অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা। এ ছাড়াও, অতিরিক্ত স্টোরেজ সুবিধায় একইসঙ্গে দু’টি ন্যানো সিম কার্ড এবং একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করা যাবে এবং ২ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ সুবিধা পাওয়া যাবে।

ডিভাইসটিতে রয়েছে রাইট অ্যাঙ্গেল বেজেল। পেছনে চ্যাম্পিয়ন গোল্ড ও মাইটি ব্ল্যাক রঙের দু’টি সংস্করণেই ব্যবহার করা হয়েছে শাইনি চ্যাম্পিয়ন ডিজাইন। ফটোগ্রাফি প্রেমীদের জন্য ফোনটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের এআই প্রাইমারি ক্যামেরা সঙ্গে এফ/১.৮ অ্যাপারচার এবং ৫পি লেন্স এবং এফ/৩.০ অ্যাপারচারের একটি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট লেন্স। সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। স্মার্টফোনটির ৬.৭৪ ইঞ্চি ও ৯০ হার্টজ হাই-লেভেল সুল স্ক্রিনে ব্যবহারকারীরা পিক ব্রাইটনেস পাবেন ৪৫০ নিটস এবং ফোনের ওপরে মিনি ড্রপ নচ নিশ্চিত করবে চমৎকার ভিউয়িং অভিজ্ঞতা।

রিয়েলমি সি৫৩ -তে রয়েছে অ্যান্ড্রয়েডের প্রথম মিনি ক্যাপসুল, যা স্ক্রিনে সবুজ, নীল ও লাল রঙের মাধ্যমে ব্যাটারি সম্পর্কিত তিন ধরনের স্ট্যাটাস যথা: সম্পূর্ণ চার্জ হয়ে গেছে, চার্জ হচ্ছে এবং লো ব্যাটারি বা ফোনে চার্জ দেয়া প্রয়োজন, এ নোটিফিকেশন দিবে। ব্যবহারকারীরা চাইলে পরবর্তীতে ওটিএ (ওভার-দ্য-এয়ার) আপডেটের মাধ্যমে ডেটা ব্যবহার ও স্টেপ স্ট্যাট ফাংশনও ব্যবহার করতে পারবেন। স্মার্টফোনটিতে আরও রয়েছে ১৫০ শতাংশ আল্ট্রাবুম স্পিকার এবং ফাস্ট-সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *