মোবাইল স্মার্টফোন

স্যামসাং’র গেমিং স্মার্টফোন ‘গ্যালাক্সি এম৩৩ ৫জি’

ক.বি.ডেস্ক: দেশের স্মার্টফোন বাজারে স্যামসাং নিয়ে এলো এম সিরিজের নতুন ডিভাইস ‘‘স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি’’। নতুন এ ফোনটিতে বেশ কিছু অত্যাধুনিক ফিচার সংযুক্ত করা হয়েছে। মূলত যারা স্মার্টফোনে গেম খেলতে পছন্দ করেন, তাদের জন্যই এ ফোনটি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। হ্যান্ডসেটটি নীল, সবুজ এবং কপার এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে মাত্র ৩০,৯৯৯ টাকায়।

স্যামসাং গ্যালাক্সি এম৩৩ জি: স্যামসাং এক্সিনোস ১২৮০ ৫এনএম অক্টা-কোর প্রসেসরে (ডুয়াল ২.৪ গিগাহার্টজ+হেক্সা ২.০ গিগাহার্টজ)ডিভাইসটি ব্যবহারকারীদের দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করবে। ডিভাইসটিতে পাওয়ার কুল টেকনোলজি ব্যবহার করা হয়েছে। ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি ব্যবহারকারীর দীর্ঘসময় ধরে ফোন ব্যবহার ও গেম খেলার শ্বাসরুদ্ধকর মুহূর্তেও ব্যাটারি-ব্যাক আপের বিষয়টি নিশ্চিত করবে। ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তির এ ফোনটি দিয়ে মাত্র ৩০ মিনিটে ফোনটিকে পুরোপুরি চার্জ দেয়া যাবে। ডিভাইসটির ডিসপ্লের রিফ্রেশ রেট প্রতি সেকেন্ডে ১২০ হার্টজ। রয়েছে এআই নয়েজ ক্যানসেলেশন।

৫জি সমর্থিত এ ডিভাইসটি দিয়ে ব্যবহারকারীরা ভিডিও ‍স্ট্রিম, হাই-কোয়ালিটি ভিডিও লোড ও ব্রাউজ এবং সহজে ও খুব দ্রুত গেম খেলার বিষয়টিকে নিশ্চিত করবে। এ ডিভাইসটিতে শক্তিশালী কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। ডিভাইসটির পেছনে ৫০ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরাসহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও নতুন জেএন১ ক্যামেরা সেন্সর ফিচার রয়েছে।

৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম (যা মাইক্রোএসডি দিয়ে ১ টেরাবাইট পর্যন্ত বর্ধিত করা যায়)রয়েছে। র‍্যাম প্লাস প্রযুক্তি মেমোরি এক্সপেরিয়েন্স অপ্টিমাইজ করার মাধ্যমে ফোনের অ্যাপগুলোকে মসৃণভাবে চালাতে সাহায্য করে। ডিভাইসটিতে মূল ৮ জিবি র‍্যামের সঙ্গে অতিরিক্ত ৬ জিবি ভার্চুয়াল র‍্যামও যুক্ত করা হয়েছে। ডিভাইসটিতে ৬.৬-ইঞ্চি এফএইচডি+ ইনফিনিটি-ভি ডিসপ্লের সঙ্গে রয়েছে ডলবি অ্যাটমোস। রয়েছে সিকিউর ফোল্ডার, লিঙ্ক টু উইন্ডোজ এবং স্যামসাং হেলথের মতন সুবিধা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *