উদ্যোগ

বাক্কো’র ‘বিভাগীয় বিপিও সামিট বাংলাদেশ ২০২৩ (রংপুর বিভাগ)’ উদযাপন

ক.বি.ডেস্ক: দেশব্যাপী তথ্যপ্রযুক্তি তথা বিপিও শিল্পের সম্প্রসারণ, দক্ষ জনশক্তি উন্নয়ন, বিভাগীয় পর্যায়ের বিপিও শিল্পের নীতিনির্ধারণী পর্যায়ের নানান দিক, তথ্যপ্রযুক্তিভিত্তিক শিল্প প্রতিষ্ঠানগুলোর সম্ভাবনাকে কাজে লাগানো ও তাদের সমস্যা সমাধানে করণীয় নির্ধারণ, তরুণ প্রজন্মের মাঝে সচেতনতা তৈরিসহ চাকরি মেলা আয়োজন, নীতিসংক্রান্ত সম্ভাব্য পরিমার্জনের প্রস্তাবনা ও আবশ্যিকতা নিয়ে বিশদ আলোচনার উদ্দেশ্যে মে-জুলাই মাসব্যাপী দেশজুড়ে পালিত হচ্ছে বাংলাদেশের বিপিও শিল্পের সর্ববৃহৎ, শীর্ষ সম্মেলন “বিপিও সামিট বাংলাদেশ ২০২৩”।

গতকাল মঙ্গলবার (১১ জুলাই) বিকালে রংপুর টাউন হলে অনুষ্ঠিত হয় ‘বিভাগীয় বিপিও সামিট ২০২৩ (রংপুর বিভাগ)’-এর মূল অনুষ্ঠান ও চাকরি মেলা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান। বক্তব্য রাখেন বাক্কো’র সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, পরিচালক মুসনাদ ই আহমেদ, লোকাল মার্কেট ডেভেলপমেন্ট সাবকমিটির চেয়ারম্যান মৃধা মো. মাহফুজ-উল-হক চয়ন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. চিত্রলেখা নাজনীন। এ সময় উপস্থিত ছিলেন টিএমজিবি’র সহ-সভাপতি কুমার বিশ্বজিৎ রায়, ইন্সপায়ার্ড আইটির প্রতিষ্ঠাতা সৈয়দ মুহীউদ্দীন ফাহাদ এবং জুবিসফট লিমিটেডের (রংপুর) সেন্টার ইনচার্জ মো. জাকারিয়া।

মো. হাবিবুর রহমান বলেন, আমাদের স্বপ্ন প্রধানমন্ত্রীর নেতৃত্বে এমন এক স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করা- যেটি হবে জ্ঞান, তথ্য ও প্রযুক্তিচর্চায় অনন্য; জনশক্তিতে বলীয়ান এবং সর্বাঙ্গীনভাবে আধুনিক ও স্মার্ট। আর সেজন্য সবরকম সহযোগিতা প্রশাসন থেকে দেয়া হবে। বিভাগীয় পর্যায়ে রংপুরে বাক্কোর এই আয়োজনের মাধ্যমে প্রশাসনিক পর্যায়ে আমরা যারা আছি, তারা আরও সচেতন হলাম আমাদের করণীয় সম্বন্ধে। স্থানীয় বিপিও সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহ ও ফ্রিল্যান্সারদের সবধরণের সহযোগিতার আশ্বাস আমরা দিচ্ছি।

অনুষ্ঠানের পাশাপাশি ক্যারিয়ার কাউন্সেলিং সেশন, সিভি সংগ্রহ এবং চাকুরি মেলা একইসঙ্গে চলতে থাকে সন্ধ্যে পর্যন্ত। দেশের তথ্যপ্রযুক্তিভিত্তিক নামকরা প্রতিষ্ঠানগুলো থেকে অসংখ্য চাকরিপ্রার্থী মেধাবী শিক্ষার্থীদের ইন্টারভিউ নেয়া হয় এ চাকরি মেলায়। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলঃ ফিফো টেক, জুবিসফট লিমিটেড, স্কাইটেক সলিউশন্স, এইচ এম সি টেকনোলজি লিমিটেড, ইন্সপায়ার্ড আইটি এবং প্রেম আইটি।

গতকাল মঙ্গলবার (১১ জুলাই) সকাল দশটায় রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে বিপিও সামিটের অংশ হিসেবে ‘ফস্টারিং বিপিও ইন্ডাস্ট্রি টু অ্যাচিভ স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক পলিসি ডায়লগ সেশন অনুষ্ঠিত হয়। এ সেশনে প্রধান অতিথি ছিলেন রংপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. চিত্রলেখা নাজনীন।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) এর উদ্যোগে এবং আইসিটি অধিদপ্তর ও বিজনেস প্রোমোশন কাউন্সিল এর সার্বিক সহযোগিতায় দেশব্যাপী চলছে “বিপিও সামিট বাংলাদেশ ২০২৩”। আয়োজনে প্ল্যাটিনাম স্পন্সর আয়েশা সার্ভিসেস লিমিটেড, এডিএন টেলিকম লিমিটেড, জেনেক্স ইনফোসিস লিমিটেড এবং সিনার্জি সলিউশানস। গোল্ড স্পন্সর ব্যাংক এশিয়া লিমিটেড, মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড, উইজডম ভ্যালি লিমিটেড এবং সিলভার স্পন্সর স্কাইটেক সলিউশন্স।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *