উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

১৬ মার্চ বাংলাদেশ কমপিউটার সমিতি’র নির্বাচন

ক.বি.ডেস্ক: দেশের আইসিটি শিল্পের প্রধান বাণিজ্য সংগঠন বাংলাদেশ কমপিউটার সমিতি’র (বিসিএস) ২০২২-২৪ মেয়াদকালের দ্বিবার্ষিক সাত সদস্যের কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন আগামী ১৬ মার্চ অনুষ্ঠিত হবে। একইসঙ্গে বিসিএস’র ৮টি শাখা কমিটি খুলনা, রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, যশোর, বরিশাল, ময়মনসিংহ এবং কুমিল্লার ইসি নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণের মাধ্যমে বিসিএস’র ভোটাররা নতুন নেতৃত্ব বেছে নিবেন।

বিসিএস’র ২০২২ ২০২৪ মেয়াদকালের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হলেন সিপ্রোকো কমপিউটার্স লিমিটেডের এমডি শাফকাত হায়দার এবং সদস্যদ্বয় হলেন দি কমপিউটার্স লিমিটেডের এমডি খন্দকার আতিক-ই-রব্বানী ও ওরা-টেক কনসাল্টিং লিমিটেডের এমডি শেখ কবীর আহমেদ। অ্যাপিল বোর্ডের চেয়ারম্যান হলেন ডিজিটাল সার্ভিসেস লিমিটেডের চেয়ারম্যান মোজাম্মেল হক এবং সদস্যদ্বয় হলেন কমপিউটার সার্ভিসেস লিমিটেডের ব্যব এমডি মমলুক সাবির আহমেদ ও ট্রেসার ইলেকট্রোকমের সিওও আবুল কালাম আজাদ।

ছবি বা থেকে: নির্বাচন বোর্ডের চেয়ারম্যান শাফকাত হায়দার এবং সদস্যদ্বয় খন্দকার আতিক-ই-রব্বানী ও শেখ কবীর আহমেদ

নির্বাচনী তফসিল: নির্বাচনী তফসিল অনুসারে ভোটার হওয়ার জন্য বিসিএসর সকল বকেয়া প্রাপ্য চাঁদা পরিশোধের শেষ সময় ১৩ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত। ভোটার হওয়ার জন্য সকল কাগজপত্র জমাদানের শেষ সময় ১৬ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত।

প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ ২৫ জানুয়ারি। প্রাথমিক ভোটার তালিকা প্রকাশের ওপর কোনো আাপত্তি থাকলে তা জানানোর শেষ সময় ৩০ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত এবং আাপত্তি থাকলে তার শুনানি এবং নিস্পত্তি ৩ ফেব্রুয়ারি। চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ৬ ফেব্রুয়ারি।

নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র আহবান ৬ ফেব্রুয়ারি। মনোয়নপত্র জমাদানের শেষ সময় ১৪ ফেব্রুয়ারি বেলা ২.৩০। মনোয়নপত্র বাছাই ১৪ ফেব্রুয়ারি। বৈধ মনোয়নপত্র জমাদানকরীদের তালিকা প্রকাশ ১৪ ফেব্রুয়ারি। মনোয়নপত্র বাতিলের ওপর কোনো অভিয়োগ থাকলে তা জানানোর শেষ সময় ১৭ ফেব্রুয়ারি বেলা ২.৩০ এবং তার শুনানি ও নিস্পত্তির শেষ সময় ২০ ফেব্রুয়ারি।

বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ ২৩ ফেব্রুয়ারি। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২৬ ফেব্রুয়ারি বেলা ২.৩০। চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২৬ ফেব্রুয়ারি। প্রার্থী পরিচিতি সভা ৫ মার্চ। বিসিএসের কার্য নির্বাহী পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ মার্চ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে।

নির্বাচনের ভোট গননা ১৬ মার্চ এবং ফলাফল ঘোষনা ১৬ মার্চ। নির্বাচিত প্রার্থীদের মধ্যে কর্মকর্তাদের পদ বন্টনের নির্বাচন ১৬ মার্চ। নির্বাচনের ফলাফল নিয়ে কোনো আপত্তি থাকেল তা জানানোর শেষ সময় ১৯ মার্চ বিকাল ৫টা পর্যন্ত এবং তার শুনানি ও নিস্পত্তি ২২ মার্চ।       

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *