উদ্যোগ

বাক্কো’র ‘ব্যক্তিগত আয়কর রিটার্ন দাখিলের প্রক্রিয়া’ নিয়ে কর্মশালা

ক.বি.ডেস্ক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) এবং এসটি রিলায়েন্স অ্যাসোসিয়েট্‌স’র যৌথ উদ্যোগে আয়োজিত হয় ‘ব্যক্তিগত আয়কর রিটার্ন দাখিল প্রক্রিয়ার পাঠ: দক্ষ ট্যাক্স ফাইলিংয়ের ব্যবহারিক নির্দেশিকা’ শীর্ষক অনলাইন প্রশিক্ষণ কর্মশালা। বাক্কো’র ৩৫টি সদস্য প্রতিষ্ঠান থেকে ৪২ জন প্রশিক্ষণার্থী এই কর্মশালায় অংশগ্রহণ করেন।

গতকাল বুধবার (২২ নভেম্বর) অনুষ্ঠিত অনলাইন প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বাক্কো’র অর্থ সম্পাদক মো. আমিনুল হক। বক্তব্য রাখেন এসটি রিলায়েন্স অ্যাসোসিয়েট্‌স’র প্রধান নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম তৌহিদ। প্রশিক্ষক ছিলেন আয়কর বিশেষজ্ঞ রোকনুজ্জামান জসিমী এবং ইনকাম ট্যাক্স বিডির প্রধান নির্বাহী কর্মকর্তা আমান উল্লাহ সরকার।

মো. আমিনুল হক বলেন, ‘‘ব্যক্তিগত আয়কর রিটার্ন দাখিলের প্রক্রিয়াটি অনেকের কাছেই জটিল এবং দুর্বোধ্য বলে বোধ হয়। এধরণের নানা মন্তব্যই সদস্যদের কাছ থেকে পাচ্ছিলাম। তাই আমরা এই কর্মশালাটি আমাদের সদস্যবৃন্দের সুবিধার কথা ভেবে নিয়ে এসেছি।’’

কর্মশালার সহযোগী ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার অব অ্যাকাউন্টেন্সি ইন ট্যাক্সেশন (ম্যাটস) বিভাগ, ঢাকা ইউনিভার্সিটি ট্যাক্সেস অ্যাডভাইজার্স অ্যাসোসিয়েশন এবং ইনকাম ট্যাক্স বিডি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *