উদ্যোগ

বৈশাখ রাঙাতে আবারও আসছে ‘আল্পনায় বৈশাখ ১৪৩১’

ক.বি.ডেস্ক: রঙ-তুলির আঁচড়ে বাঙালি সংস্কৃতি তুলে ধরতে আয়োজিত হবে দেশের সবচেয়ে বড় আল্পনা উৎসব, ‘আল্পনায় বৈশাখ ১৪৩১’। এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটিং লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেড ও বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের যৌথ উদ্যোগে আবারও রাজপথ রাঙিয়ে তুলতে প্রস্তুত শিল্পীরা।

বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ আয়োজনে ২০১২ থেকে ২০১৯ পর্যন্ত এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটিং লিমিটেড ঢাকার মানিক মিয়া এভিনিউ এবং দেশের বিভিন্ন স্থানে ‘আল্পনায় বৈশাখ’ শীর্ষক আল্পনা অঙ্কনের আয়োজন করে আসছে। কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারির কারণে গত কয়েক বছর আল্পনা উৎসব আয়োজিত না হলেও, অবশেষে অষ্টম সংস্করণ নিয়ে স্বরূপে আবারও ফিরে এসেছে ‘আল্পনায় বৈশাখ ১৪৩১।’ এবারের বর্ষবরণে দেশজুড়ে বৈশাখের মুগ্ধতা ছড়িয়ে দিতে ঢাকাসহ দেশের মোট তিনটি শহরে ঐতিহ্যবাহী আল্পনা আঁকা হবে। স্থানগুলো হলো মানিক মিয়া এভিনিউ, ঢাকা; শিব বাড়ি মোড়, খুলনা ও মিঠামইন, কিশোরগঞ্জ।

গতকাল সোমবার (৮ এপ্রিল) এ আয়োজন সম্পর্কে বিস্তারিত জানাতে ডেইলি স্টার সেন্টারে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এশিয়াটিক থ্রি-সিক্সটির গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের, এশিয়াটিক ইএক্সপির সিইও মোহাম্মদ সাঈম, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী মনিরুল ইসলাম, শিল্পী শেখ মনিরুজ্জামান লিটন; বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেডের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, চিফ লিগ্যাল অফিসার জাহরাত আদিব চৌধুরী; বার্জার পেইন্টসের সিওও মো. মহসিন হাবিব চৌধুরী এবং সিএমও তানজিন ফেরদৌস আলম।

আয়োজনটি কিশোরগঞ্জের মিঠামইনে আগামী ১২ এপ্রিল দুপুর ৩ টায় শুরু হবে। ১৩ এপ্রিল রাত ৮টা ৩০ মিনিট থেকে এ আল্পনা অঙ্কন উৎসব খুলনার শিব বাড়ি মোড় এবং ঢাকার মানিক মিয়া এভিনিউতে একযোগে শুরু হবে। এবারের আল্পনায় বৈশাখ ১৪৩১ – এ কিশোরগঞ্জের মিঠামইন জিরোপয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরোপয়েন্ট পর্যন্ত ১৪ কি.মি আল্পনা অঙ্কনের মাধ্যমে বিশ্বের দীর্ঘতম আল্পনা তৈরির বিশ্ব রেকর্ড গড়ার প্রচেষ্টা নেয়া হবে।

ঢাকার আয়োজনে প্রধান অতিথি থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। উপস্থিত থাকবেন এশিয়াটিক থ্রি-সিক্সটি’র চেয়ারম্যান আসাদুজ্জামান নূর, কো-চেয়ারপার্সন সারা যাকের, গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের, বার্জার পেইন্টসের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনের চিফ কর্পোরেট এ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান ও শিল্পী মনিরুজ্জামানসহ দেশবরেণ্য গণ্যমান্য ব্যক্তিবৃন্দ।

মিঠামইন এবং খুলনায় আয়োজনে উপস্থিত থাকবেন সংসদ সদস্যসহ এশিয়াটিক থ্রি-সিক্সটি, এশিয়াটিক ইএক্সপি, বার্জার পেইন্টস ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *