উদ্যোগ

কুয়েট এ অনুষ্ঠিত হলো ইআইসিটি শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন

ক.বি.ডেস্ক: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) তিন দিনব্যাপী ৬ষ্ঠ “ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইলেকট্রিক্যাল ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি (ইআইসিটি ২০২৩)” শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে আমেরিকা, বেলজিয়াম, ভারত ও বাংলাদেশের প্রায় সাড়ে তিনশত গবেষক, শিক্ষক, স্বনামধন্য প্রকৌশলী ও প্রযুক্তিবিদগণসহ অন্যান্যরা অংশগ্রহণ করেন।

কুয়েট এর ইইই অনুষদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের গেস্ট হাউজে গত শুক্রবার সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। সভাপতিত্ব করেন ইইই অনুষদের ডীন প্রফেসর ড. মো. শাহজাহান।

বক্তব্য রাখেন টেকনিক্যাল প্রোগ্রাম কমিটির সম্পাদক প্রফেসর ড. মনির হোসেন, অর্গানাইজিং কমিটির চেয়ার প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম ও আয়োজক কমিটির সম্পাদক প্রফেসর ড. মো. আরাফাত হোসেন।

সম্মেলনে বিশ্বের ১৩টি দেশ থেকে ৪৭২টি টেকনিক্যাল পেপার থেকে বাছাইকৃত ১৩৮টি টেকনিক্যাল পেপার মোট ২৭টি টেকনিক্যাল সেশনে উপস্থাপন করা হয়। এ ছাড়া সম্মেলনে ৮টি কী-নোট সেশন ও ১টি টেকনিক্যাল ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *