উদ্যোগ

স্মার্ট বাংলাদেশ কুইজ প্রতিযোগিতায় নিবন্ধন ২০ সেপ্টেম্বর পর্যন্ত

ক.বি.ডেস্ক: ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস ২০২৩ উপলক্ষ্যে জাতীয়ভাবে শেখ রাসেল ও স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা’২৩ এর নিবন্ধন শুরু হয়েছে। কুইজ প্রতিযোগিতায় নিবন্ধনের শেষ তারিখ ২০ সেপ্টেম্বর। তিনটি গ্রুপে ৮-তদুর্ধ্ব বছর বয়সী সকল বাংলাদেশী নাগরিক এতে অংশগ্রহণ করতে পারবে। অনলাইনে আবেদনের ঠিকানা: https://quiz.smartbangladesh.gov.bd/#regulations

বয়স অনুযায়ী গ্রুপ ক: ৮-১২ বছর, গ্রুপ খ: ১৩-১৮ বছর এবং গ্রুপ গ: ১৯-তদুর্ধ্ব বছর। তিনটি গ্রুপের (ক, খ, গ) প্রত্যেকটিতে ৭জন করে সর্বমোট ২১জনকে বিজয়ী হিসেবে নির্বাচন করা হবে। কুইজ শুরু করার পর একজন প্রতিযোগী পরবর্তী ২১ মিনিট সময় পাবে।

একজন প্রতিযোগী একবারই অংশ নিতে পারবেন। গ্রুপ ক- ২৪ সেপ্টেম্বর, গ্রুপ খ- ২৫ সেপ্টেম্বর এবং গ্রুপ গ- ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা থেকে ৯টার মধ্যে যে কোনো ২১ মিনিট সময়ের জন্য লগইন করে কুইজে অংশগ্রহণ করতে হবে।

কুইজের বিষয়সমুহ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, মুজিববর্ষ, স্মার্ট বাংলাদেশ দিবস, স্মার্ট বাংলাদেশ রূপকল্প, স্মার্ট বাংলাদেশের চারটি স্তম্ভ। নির্বাচনী ইশতেহার, সকল ই-সেবা, ভিশন ২০২১, ভিশন ২০৪১ এবং ডেল্টা প্ল্যান ২০৭১।
স্বাধীনতার সূবর্ণজয়ন্তী, মুক্তিযুদ্ধ, বাংলাদেশের অর্জনসহ প্রভৃতি বিষয় থেকে প্রশ্ন নির্ধারণ করা হবে।

সর্বমোট ২১টি পুরস্কার
তিনটি গ্রুপের (ক, খ, গ) প্রত্যেকটিতে ৭জন করে সর্বমোট ২১জনকে বিজয়ী হিসেবে নির্বাচন করা হবে। পুরস্কার হিসেবে দেয়া হবে-
১ম পুরস্কার: ল্যাপটপ কোর আই ৭, ১১ প্রজন্ম। ২য় পুরস্কার: ল্যাপটপ কোর আই ৭, ১১ প্রজন্ম। ৩য় পুরস্কার: ল্যাপটপ কোর আই ৫, ১১ প্রজন্ম। ৪র্থ পুরস্কার: ল্যাপটপ কোর আই ৩, ১১ প্রজন্ম। ৫ম থেকে ৭ম পুরস্কার: স্মার্টফোন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *