সাম্প্রতিক সংবাদ

রবি’র ডেটা স্পিড ১৩০% এবং ভয়েস কোয়ালিটি ৫০% বৃদ্ধি পেয়েছে

ক.বি.ডেস্ক: উন্নত নেটওয়ার্কের মাধ্যমে দ্বিগুণ গতির সুপারনেট নিশ্চিত করল রবি। গত এক বছরে রবি’র ডেটা স্পিড ১৩০% এবং ভয়েস কোয়ালিটি ৫০% বৃদ্ধি পেয়েছে। স্পেকট্রাম রিফার্মিং করে কোম্পানি টুজি, থ্রিজি, এবং ফোরজি প্রযুক্তির জন্য উপলব্ধ স্পেকট্রামের ব্যবহার পুন:বিন্যাস করার মাধ্যমে ২০২২ সালের তুলনায় ভয়েস এবং ডেটা অভিজ্ঞতা উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে। ২০২৩ সালে এক হাজারের বেশি সাইট যুক্ত করা হয়েছে, যার ফলে সর্বোচ্চ ফোরজি কভারেজ (৯৮.৮%) নিশ্চিত করা হয়েছে।

ক্রমবর্ধমান ডেটা ট্র্যাফিক ব্যবস্থাপনার ক্ষেত্রে নেটওয়ার্কের ক্ষমতা অপ্টিমাইজ করার জন্য রবি এল ২৬০০ স্পেকট্রামও স্থাপন করেছে। এর ফলে গ্রাহকদের ডেটা অভিজ্ঞতা আরও উন্নত হয়েছে। এআই-ভিত্তিক সফটওয়ার এবং মেশিন লার্নিং টুলগুলো রবি’র নেটওয়ার্ককে আরও উন্নত, ট্রাফিক লোড অপ্টিমাইজ এবং ভয়েস এবং ডেটাতে গ্রাহকের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার জন্য স্থাপন করা হয়েছে। রবি’র কলড্রপের হার আইটিইউ স্বীকৃত কলড্রপের অনেক নিচে যা মাত্র শূণ্য দশমিক ৩ শতাংশ।

রবির চীফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ বলেন, “২০২৩ সালে স্মার্ট বাংলাদেশ ভিশনকে এগিয়ে নেয়ার জন্য স্মার্ট নেটওয়ার্কের ভিত্তি স্থাপন করি। এর ফলে রবি’র ফোকাস প্রথাগত কানেক্টিভিটি সেবার বাইরেও ডিজিটাল লাইফস্টাইলকে সহজতর করতে এবং দৈনন্দিন এক্সপেরিয়েন্স বৃদ্ধিতে সহায়তা করেছে। এটি অগ্রণী ডিজিটাল ব্র্যান্ড হিসাবে রবি’র বিস্তৃত ৪.৫জি সুপারনেটকে রবি’র ব্র্যান্ড স্লোগান ‘পারবে তুমিও’ এর সঙ্গে একই গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছে’’।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *