সাম্প্রতিক সংবাদ

বিসিএস ইসি নির্বাচন: কারা হাসবেন শেষ হাসি

ক.বি.ডেস্ক: প্রতিদ্বন্দিতা যতই থাকুক, নির্বাচন উপলক্ষে বিসিএস’র সদস্যদের মধ্যে একটি উতসব উতসব ভাব বজায় থাকে। যদিও এবারের নির্বাচন পবিত্র মাহে রমজানে হওয়ায় সেই উতসবের কিছুটা হলেও ভাটা পড়বে। রমজানের পবিত্রতা রক্ষায়। বিসিএস’র ২১৫০ জন ভোটার গোপন ব্যালট পেপারে মাধ্যমে ভোট দিয়ে তাদের নতুন নেতৃত্ব বেছে নিবেন। নির্বাচনে সারা দিনই থাকবে উতসবমুখর পরিবেশ এমনটাই প্রত্যাশা করছেন সকলেই।

আজ ৩ এপ্রিল (বুধবার) অনুষ্ঠিত হবে বাংলাদেশ কমপিউটার সমিতি’র (বিসিএস) ২০২৪-২০২৬ মেয়াদকালের দ্বিবার্ষিক সাত সদস্যের কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন এবং বিসিএস’র ১১টি শাখা কমিটির ইসি নির্বাচন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশন হলে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে নির্বাচন ও ভোট গ্রহণ। এবারের নির্বাচনে কেন্দ্রিয় ইসি নির্বাচনে ৭টি পদের জন্য ৯জন প্রার্থী প্রতিন্দ্বন্দ্বিতা করছেন। তাই ভোটারদের সুযোগ হলো গোপন ব্যালট পেপারের মাধ্যমে নতুন নেতৃত্ব বেঁছে নেয়ার।

কেন্দ্রিয় ইসি নির্বাচন প্রার্থী যারা
নির্বাচনে কেন্দ্রিয় ইসি নির্বাচনে ‘মেম্বারস ভয়েস’ প্যানেলে সি অ্যান্ড সি ট্রেড ইন্টারন্যাশনালের ইঞ্জি. সুব্রত সরকার নেতৃত্ব দিচ্ছেন। এই প্যানেলের অন্য সদস্যরা হলেন স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের মো. রাশেদ আলী ভূঁইয়া, সাউথ বাংলা কমপিউটারের মো. কামরুজ্জামান ভূইয়া, মাইক্রোসান সিস্টেমসের এস এম ওয়াহিদুজ্জামান, টেকনো প্ল্যানেট সিস্টেমসের মো. মনজুরুল হাসান, মিজান ট্রেডের আনিসুর রহমান এবং নেওয়াজ এন্টারপ্রাইজের এইচ এম শাহ নেওয়াজ।

স্বতন্ত্র প্রার্থী
বিসিএস এর ২০২৪-২৬ নির্বাচনে কেন্দ্রিয় ইসি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন টেকহিলের মোস্তাফিজুর রহমান তুহিন এবং এশিয়া কমের মোহাম্মদ আব্দুল জলিল।

শাখা কমিটির ইসি নির্বাচন
নির্বাচনে ১১টি শাখা কমিটির মধ্যে কুমিল্লা এবং রংপুর শাখা কমিটিতে ইসি নির্বাচন অনুষ্ঠিত হবে। সিলেট, খুলনা, রাজশাহী, টাঙ্গাইল, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম, যশোর এবং কুষ্টিয়া শাখা কমিটিতে ৭টি পদে ৭ জন প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন তারা।

বিসিএস’র ২০২৪-২৬ মেয়াদকালের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হলেন এক্সেল টেকনোলজিস লিমিটেডের পরিচালক বীরেন্দ্র নাথ অধিকারী। সদস্যদ্বয় হলেন সাইবার কমিউনিকেশনের প্রধান কার্যনির্বাহী নাজমুল আলম ভুঁইয়া (জুয়েল) এবং কমপিউটার আর্কাইভসের স্বত্বাধিকারী মো. আমির হোসেন। অ্যাপিল বোর্ডের চেয়ারম্যান ম্যাসিভ কমপিউটার্সের স্বত্বাধিকারী মুসা কামাল মিহির। সদস্যদ্বয় হলেন অ্যাডভান্স কমপিউটার টেকনোলজির স্বত্বাধিকারী ইঞ্জিনিয়ার চৌধুরি মো. আসলাম এবং বিজনেসল্যান্ড লিমিটেডের পরিচালক হামিদুল্লাহ খান কচি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *