মোবাইল স্মার্টফোন

সাশ্রয়ী মূল্যে বাজারে এলো রেডমি এটু প্লাস

ক.বি.ডেস্ক: সাশ্রয়ী মূল্যে, অরিজিনাল র‍্যামে শাওমি বাজারে নিয়ে এসেছে নতুন স্মার্টফোন রেডমি এটু প্লাস। বর্তমানে যখন ভার্চুয়াল র‍্যাম বেশি প্রচলিত করা হচ্ছে, সেখানে রেডমি এটু প্লাস সুবিধা দিচ্ছে ৪ জিবি পর্যন্ত ফিজিক্যাল র‍্যামের। “ভরসার রেডমি, সবার জন্য”- ক্যাম্পেইনের আওতায় এই নতুন স্মার্টফোনটি দেশের বাজারে এসেছে। স্মার্টফোনটিতে রয়েছে শক্তিশালী প্রসেসর মিডিয়াটেক হেলিও জিথ্রিসিক্স, ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৮ মেগাপিক্সেলের এআই ডুয়াল ক্যামেরা সিস্টেম।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, স্মার্টফোন গ্রাহকরা এখন প্রায়ই ভার্চুয়াল র‍্যামের অফারে বিভ্রান্ত হচ্ছেন যা শুধুমাত্র অস্থায়ী সমাধান দিয়ে থাকে। এই কারনে রেডমি এটু প্লাস ফোনটিতে আমরা একচুয়াল র‍্যামের ওপর গুরুত্ব দিয়েছি। কর্মক্ষমতার ক্ষেত্রে রেডমি এটু প্লাস অবশ্যই ব্যবহারকারীদের প্রত্যাশা পূরণ করতে পারবে।

রেডমি এটু প্লাস ফোনে মিডিয়াটেক হেলিও জিথ্রিসিক্স চিপসেট ব্যবহার করা হয়েছে যেখানে রয়েছে ২.২ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর। এই কনফিগারেশনে ব্যবহারকারীরা ব্রাউজিং এবং মাল্টিমিডিয়ায় কাজ অনায়াসে করতে পারবে। স্মার্টফোনটির র‍্যামে রয়েছে এলডিডিআর৪এক্স + ইএমএমসি ৫.১ মেমরির সুবিধা। এ ছাড়া, এতে আছে সর্বোচ্চ ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ সুবিধা।

ফোনটির ডিসপ্লের আকার ৬.৫২ ইঞ্চি এবং এটি একটি এইচডি+ ডট ড্রপ ডিসপ্লে। ব্যবহারকারীরা এতে গেম খেলার পাশাপাশি মুভি দেখতে পারবে স্বাচ্ছন্দ্যভাবে। এর রেজ্যুলেশন ১৬০০x৭২০ এইচডি+ এবং অনুপাতে ২০:৯। আছে ডুয়াল-ক্যামেরার সুবিধা। যার মধ্যে একটি হলো ৮এমপির প্রাইমেরি ক্যামেরা এবং অপরটি ৫এমপির ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। রয়েছে ৫০০০ মেগাহার্টজের ব্যাটারি। যা ১০ ওয়াটে দ্রুত চার্জিং ক্ষমতাসম্পন্ন এবং নিশ্চিত করে দীর্ঘ ব্যাটারি লাইফ।

কালো, হালকা সবুজ এবং হালকা নীল- এই তিনটি রঙে ফোনটি পাওয়া যাবে। এই ফোনের ৩ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ এর মূল্য ৯,৯৯৯ টাকা। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ এর মূল্য ১০,৯৯৯ টাকা।দেশের মুঠোফোন বাজারে রেডমি এটু প্লাস স্মার্টফোনটি অনুমোদিত শাওমি স্টোর, পার্টনার স্টোর এবং বিভিন্ন রিটেইল চ্যানেলে পাওয়া যাচ্ছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *