উদ্যোগ

২-৭ অক্টোবর ‘সিটি আইটি মেগা ফেয়ার-২০২৩’

ক.বি.ডেস্ক: ‘টেকনোলজি, হাইওয়ে টু স্মার্ট বাংলাদেশ’ স্লোগানে বিসিএস কমপিউটার সিটিতে অনুষ্ঠিত হচ্ছে ছয় দিনব্যাপী (২-৭ অক্টোবর) ‘‘সিটি আইটি মেগা ফেয়ার-২০২৩’’। বিসিএস কমপিউটার সিটি ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে এবারের মেলা। মেলায় প্রযুক্তিপ্রেমি ক্রেতাদের জন্য থাকছে নতুন পণ্যের প্রদর্শনী, পণ্য ক্রয়ে নানা রকম ছাড় ও উপহার। মেলা প্রাঙ্গন প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য খোলা থাকবে। মেলায় প্রবেশের ক্ষেত্রে কোনো টিকেট লাগবেনা।

সর্বশেষ সংস্করণের অত্যাধুনিক কমপিউটার, ল্যাপটপ, প্রিন্টার, মনিটর ও সিসি ক্যামেরাসহ নিত্য নতুন অনুমোদিত প্রযুক্তিপণ্যের সমাহার থাকবে এবারের মেলায়। মেলায় অংশ নিবে বিশ্বখ্যাত বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠানের ব্র্যান্ড। এ ছাড়া যেকোনো অনুমোদিত পণ্য কিনলেই থাকবে আকর্ষণীয় মূল্যছাড় ও পুরস্কার।

সিটি আইটি মেগা ফেয়ার-২০২৩ মেলার প্রাক্কালে গতকাল মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিসিএস কমপিউটার সিটিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিএস কমপিউটার সিটি ব্যবস্থাপনা কমিটির সভাপতি এ এল মজহার ইমাম চৌধুরী (পিনু চৌধুরী), সেক্রেটারি জেনারেল মাহবুবুর রহমান এবং মেলার আহ্বায়ক মোহাম্মদ জাহেদ আলী ভূঁইয়া।

সংবাদ সম্মেলনে স্পন্সর প্রতিষ্ঠান থেকে উপস্থিত ছিলেন আসুস বাংলাদেশের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. আল ফুয়াদ, এইচপি বাংলাদেশ ও শ্রীলংকার হেড অব মার্কেটিং বিমল কুমার সাহা, লেনোভো বাংলাদেশের রিজিওনাল চ্যানেল ম্যানেজার হাসান রিয়াজ জিতু, এমএসআই বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার (নোটবুক) ফারদিন হোসেন, হিকভিশন বাংলাশের মার্কেটিং স্পেশালিষ্ট আফসানা রত্না এবং ইনফিনিক্স বাংলাদেশের হেড অব সেলস (নোটবুক) কৌশিক বোস।

এক নজরে সিটি আইটি মেগা ফেয়ার-২০২৩
ছয় দিনব্যাপী (২-৭ অক্টোবর) অনুষ্ঠিত এবারের মেলায় কেনাকাটায় ছাড়ের পাশাপাশি থাকছে ক্রেতা-দর্শনার্থীদের জন্য গেমিং প্রতিযোগিতা, পিসি ব্যাটেল শো, ল্যাপটপ ব্যাটেল শো এবং ফেসবুক রিল গেমিং প্রতিযোগিতা। সেই সঙ্গে থাকছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

মেলায় থাকবে ছাত্র-ছাত্রীদের জন্য বিনা মূল্যে আকর্ষণীয় উপহার, সব দর্শনার্থীদের জন্য মেগা ডিসকাউন্ট, নিশ্চিত উপহার, ক্যাশব্যাক, স্ক্র্যাচ অ্যান্ড উইন, টেক সেলিব্রেটি আড্ডা, অনুমোদিত পণ্যে নিশ্চিত ওয়ারেন্টিসহ সর্বোপরি সঠিক পণ্যের নিশ্চয়তা। মেলায় স্পন্সর প্রতিষ্ঠানের প্যাভিলন ছাড়াও পার্টিসিপেন্ট স্টল থাকবে।

১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর যাত্রা করা বিসিএস কমপিউটার সিটি ঢাকার প্রাণকেন্দ্র শের-ই-বাংলা নগরের আগারগাঁওয়ের আইডিবি ভবনে অবস্থিত। নজরকাড়া স্থাপত্যশৈলীর অধিকারী আইডিবি ভবনে রয়েছে আধুনিক সকল সুযোগ সুবিধা ও আইসিটি পণ্যের সমাহার। যেখানে আইসিটির বিভিন্ন পণ্য কমপিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, সফটওয়্যার, ক্যামেরা, স্ক্যানার, প্রিন্টার ইত্যাদি পাওয়া যায়। এটিকে বলা হয় বাংলাদেশের আইটি শিল্পের কেন্দ্রস্থল। আর এ কারনেই প্রতিদিন ক্রেতাগন এখানে আসেন বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্যসমুহ ক্রয় করতে। প্রায় দুই লাখ বর্গফুট আয়তনের চারতলা এই ভবনে ১৫০টির অধিক প্রযুক্তি পণ্য বিক্রয়কারি প্রতিষ্ঠান রয়েছে।

দেশের একমাত্র বিশেষায়িত কমপিউটার মার্কেট বিসিএস কমপিউটার সিটিতে ছয় দিনব্যাপী (২-৭ অক্টোবর) অনুষ্ঠিত সিটি আইটি মেগা ফেয়ার-২০২৩ দেশের তথ্য প্রযুক্তি বিকাশে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ঘোষিত ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে তথ্য প্রযুক্তির প্রচার প্রসার, জনসচেতনা বৃদ্ধি এবং নিত্য আবিস্কৃত নতুন নতুন প্রযুক্তি পণ্যের সঙ্গে জনসাধারণ ও ব্যবহারকারীদের যোগসুত্র স্থাপনের উদ্দেশ্যে এই ধরনের আয়োজন বিশেষ ভূমিকা রাখতে পারে।

সিটি আইটি মেগা ফেয়ার-২০২৩ এর পৃষ্ঠপোষক আসুস, দাহুয়া, ইপসন, এইচপি, হিকভিশন, ইনফিনিক্স, লেনোভো এবং এমএসআই। পার্টিসিপেন্ট ক্যানন, ব্রাদার, পেন্টাম।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *