উদ্যোগ

২৮-২৯ সেপ্টেম্বর নর্থ বেঙ্গল স্টার্টআপ সামিট

ক.বি.ডেস্ক: দেশের প্রথম স্মার্ট সিটি হিসেবে রাজশাহীকে গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে বাংলাদেশ সরকার। শিক্ষা নগরী, পরিষ্কার নগরী রাজশাহীর এই অপার সম্ভাবনাকে সুদৃঢ় করার প্রচেষ্টায় এগিয়ে এসেছে রাজশাহী বিভাগের তরুণ ডিজিটাল উদ্যোক্তাদের সংগঠন স্টার্টআপ রাজশাহী। স্টার্টআপ রাজশাহীর আয়োজনে ২৮ থেকে ২৯ সেপ্টেম্বর দুই দিনব্যাপী নর্থ বেঙ্গল স্টার্টআপ সামিট ২০২৩ সামিট অনুষ্ঠিত হবে।

আইডিয়া প্রকল্প এর সহযোগিতায় রাজশাহীর বঙ্গবন্ধু হাই টেক পার্ক’র অন্তর্গত শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারে বসবে এ আসর। আইডিয়া প্রকল্প ছাড়াও সামিটের আয়োজনে সহযোগিতায় রয়েছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং রাজশাহী চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ।

আগামীকাল বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) আয়োজনটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাজশাহীর বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। অনুষ্ঠানে ৪টি বিশেষ অধিবেশন, ৭টি এক্সাপার্ট সেশন, তরুণদের জন্য স্টার্টআপ আইডিয়া প্রতিযোগিতা ও স্টার্টআপ এক্সপো থাকছে। দেশের বিশেষজ্ঞ বক্তারা উপস্থিত থাকবেন।

এ ছাড়াও সামিটে দর্শনার্থী সকলের জন্য থাকছে ভি আর গেম, ড্রোন ও রোবট শোকেস, ইলেকট্রিক রেস কারসহ অনেক আকর্ষণ। অনুষ্ঠানের সমাপনী পর্বে (২৯ সেপ্টেম্বর) রাজশাহীতে কর্মসংস্থান ও তরুণদের কর্ম সক্ষমতা তৈরির জন্য কাজ করা সংগঠনগুলোকে পুরস্কৃত করা হবে। সামিটে আগ্রহীগণ সম্পূর্ণ বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। বিস্তারিত: https://www.facebook.com/events/797397578749669?active_tab=about

সামিটের প্রধান পৃষ্ঠপোষক রিয়েল স্টার প্রোপার্টিজ। পৃষ্ঠপোষক ম্যাক্রোম্যান সলিউশন, কানেক্ট ডিস্ট্রিবিউশন, বিডিএপস ও জেআরসি বোর্ড।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *