সাম্প্রতিক সংবাদ

চার আইএসপি’র লাইসেন্স বাতিল

ক.বি.ডেস্ক: ইন্টারনেট সেবাদানকারী চারটি প্রতিষ্ঠানের ইন্টারনেট প্রোটোকল টেলিফোনি সার্ভিস প্রোভাইডার (আইপিটিএসপি) লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। গতকাল রোববার (২৪ সেপ্টেম্বর) বিটিআরসি’র লাইসেন্স শাখার পরিচালক মো. নুরুন্নবীর সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে- আইডিয়া নেটওয়ার্ক অ্যান্ড কমিনিউকেশন, ডিজিটাল কানেকটিভিটি লিমিটেড, প্রিটি ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড ও সাদিয়া টেক লিমিটেড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইএসপি লাইসেন্স বাতিল হওয়ায় আইপিটিএসপি গাইডলাইনের ৩৫ দশমিক ৪ বিধান অনুযায়ী, চারটি প্রতিষ্ঠানের আইপিটিএসপি লাইসেন্সও বাতিল করা হলো। তাদের কাছে থাকা বিটিআরসির ইস্যুকৃত লাইসেন্সের অধীনে যেকোনো কার্যক্রম সম্পাদন করা অবৈধ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ আইন ২০০১ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

এ চারটি প্রতিষ্ঠানকে আইপিটিএসপি লাইনের সংশ্লিষ্ট সব কার্যক্রম থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হলো। একইসঙ্গে এসব প্রতিষ্ঠানের সঙ্গে যেকোনো ধরনের টেলিযোগাযোগ চুক্তি, যোগাযোগ সেবার বিপরীতে আর্থিক লেনদেন থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো।

জানা গেছে, আইডিয়া নেটওয়ার্ক অ্যান্ড কমিনিউকেশন ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সদস্য। বাকি তিনটি সংগঠটির সদস্য নয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *