সাম্প্রতিক সংবাদ

‘ই-বাণিজ্য করবো নিজের ব্যবসা গড়বো’ প্রকল্পের উদ্বোধন

একবিংশ শতাব্দীর আসন্ন শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করার লক্ষ্য নিয়ে ক্রমবর্ধমান ই-কমার্স খাতে দক্ষ উদ্যোক্তা তৈরির উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে সরকার। আর এই লক্ষ্য কে সামনে রেখে সরকারের বাণিজ্য মন্ত্রনালয়ের ডব্লিউটিও সেলের উদ্যোগে, বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) এবং ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব)সহায়তায় ‘ই-বানিজ্য করবো নিজের ব্যবসা গড়বো প্রকল্পটির উদ্বোধন করা হয়।

চলমান করোনা (কোভিট-১৯) ভাইরাসের প্রাদুর্ভাব বৈশ্বিকভাবে মহামারি রূপ ধারণ করায় প্রকল্পটির কার্যক্রম কিছু দিনের জন্য স্থগিত ছিল।  বর্তমানে ই-কমার্স খাতের গুরুত্ব অনুধাবন করে এই প্রশিক্ষণ কর্মসূচিটির কার্যক্রম অনলাইনে পরিচালনা করার সময়োপযোগী সিদ্ধান্ত নেয় বাণিজ্য মন্ত্রণালয়।

১১ই জুন অনলাইনে ‘ই-বানিজ্য করবো নিজের ব্যবসা গড়বো’ শীর্ষক প্রকল্পের উদ্বোধন করেন প্রধান অতিথি বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ওবায়দুল আজম,, বিপিসির কো-অর্ডিনেটর এ এইচ এম সফিকুজ্জামান,ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার এবং সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল। সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক মো. হাফিজুর রহমান।এ সময় উপস্থিত ছিলেন সহকারী প্রকল্প পরিচালক মিরাজুল ইসলাম উকিল।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *