সাম্প্রতিক সংবাদ

ফ্রিল্যান্সার হওয়ার জন্য প্রয়োজন যোগাযোগ দক্ষতা অর্জন: মোস্তাফা জব্বার

ক.বি.ডেস্ক: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ইন্টারনেট পৃথিবীর সবচেয়ে বড় জ্ঞানভান্ডার। জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির জন্য ইন্টারনেট ব্যবহার করতে হবে। ফ্রিল্যান্সার হওয়ার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন যোগাযোগ দক্ষতা অর্জন। ভাষা কেবল একটি বাহন। নতুন প্রজন্মকে উপযুক্ত পরিবেশ এবং সুযোগ দিতে পারলে তাদের পক্ষে ভাল সুফল অর্জন করা সম্ভব। প্রচলিত পেশা কিংবা বাবা দাদাদের পেশা নিয়ে ভবিষ্যতে টিকে থাকা যাবে না। তাই, ডিজিটাল দক্ষতা অর্জন আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আবশ্যক।

গতকাল শনিবার (১৯ আগস্ট) রাজধানীর আইসিসিবি’র হল-৪-এ দিনব্যাপী ফ্রিল্যান্সারস অব বাংলাদেশ (এফওবি) এর আয়োজনে অনুষ্ঠিত ‘ন্যাশনাল ফ্রিল্যান্সারস কনফারেন্স ২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, নতুন প্রজন্মের ছেলে-মেয়েরাই হচ্ছে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের সৈনিক। তাদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরি করতে ইন্ডাস্ট্রির চাহিদা উপযোগী প্রাতিষ্ঠানিক শিক্ষা অপরিহার্য। এ লক্ষ্যে একাডেমিয়া ও ইন্ডাস্ট্রি’র সমন্বিত উদ্যোগে বর্তমান কর্মজীবনের উপযোগী প্রাতিষ্ঠানিক শিক্ষা প্রবর্তনের বিকল্প নাই। ডিজিটাল কনটেন্টের মাধ্যমে এক বছরের পাঠক্রম শিক্ষার্থীরা অনায়াসে তিন মাসে শেষ করতে পারছে। আমাদের নতুন লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ার। স্মার্ট বাংলাদেশ হচ্ছে বঙ্গবন্ধুর সুখী-সমৃদ্ধ স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ গড়ার চুড়ান্ত পদক্ষেপ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্ব ছাড়া স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা সম্ভব নয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *