আনুষাঙ্গিক মোবাইল

ফ্যানদের সময় থেকে এক ধাপ এগিয়ে রাখবে রিয়েলমি

ক.বি.ডেস্ক: রিয়েলমি’র পঞ্চম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে ব্র্যান্ডটির প্রতিষ্ঠাতা ও সিইও স্কাই লি সম্প্রতি একটি খোলা চিঠির মাধ্যমে ‘লিপ আপ’ শীর্ষক প্রেস কনফারেন্সের ঘোষণা দিয়েছেন। এই প্রেস কনফারেন্সে ৫ বছর মেয়াদী ‘লিপ ফরোয়ার্ড ক্লাইম্বিং প্ল্যান’ উন্মোচন করা হবে, যা বাংলাদেশসহ সারা বিশ্বে বাস্তবায়ন করবে রিয়েলমি। লি’র খোলা চিঠিতে কীভাবে সারা বিশ্বের ক্রেতারা রিয়েলমি’কে সাদরে গ্রহণ করে নিয়েছে ও ক্যান্টার ব্র্যান্ডজ টপ ৫০ চাইনিজ গ্লোবাল ব্র্যান্ড বিল্ডার্স তালিকায় ২৯ ধাপ এগিয়েছে, তা তুলে ধরা হয়।

সামনে এগিয়ে যেতে প্রতিষ্ঠানটি ‘লং-টার্ম গ্রোথ’, ‘সিমপ্লি বেটার’ ও ‘মার্কেট কাল্টিভেশন’ অ্যাপ্রোচের সমন্বয়ে যুগোপযোগী এক কৌশল অবলম্বন করেছে। ডিসপ্লে, ইমেজিং, গেমিং, চার্জিং, চিপসেট ও ক্র্যাফটসম্যানশিপ এই ৬টি ক্ষেত্রে গবেষণার মাধ্যমে উন্নয়ন নিশ্চিত করতে কাজ করে যাবে এই প্রতিষ্ঠান। আগামী ৫ বছরে রিয়েলমি উদ্ভাবনী পণ্য নিয়ে আসতে মনোযোগী হবে, যেন ব্যবহারকারীদের প্রত্যাশা পূরণ করা যায়।

সিইও স্কাই লি জানান, অতীতের সাফল্যের ওপর মনোযোগ না দিয়ে রিয়েলমি এখন নতুন লক্ষ্যে পৌঁছাতে ও আগামী ৫ বছরের মধ্যে তা অর্জন করতে প্রস্তুত। ৫ বছর আগে রিয়েলমি প্রতিযোগিতাপূর্ণ স্মার্টফোন ওইএম বাজারে প্রবেশ করে। অল্প কিছু দিনের মধ্যে রিয়েলমি সকলের প্রত্যাশা পূরণে সক্ষম হয়। এই খাতের তীব্র প্রতিযোগিতার মধ্যেও রিয়েলমি সমস্ত প্রতিকূলতা কাটিয়ে ওঠে নিজেদের জন্য মূলধারার বাজারে জায়গা করে নিতে সক্ষম হয়। এই ব্র্যান্ডটি মাত্র ৩ বছরের মধ্যেই বিশ্বের ৩০টি বাজারে শীর্ষ ৫-এ স্থান করে নেয়।

তিনি আরও জানান, মূলধারার স্মার্টফোন বাজারে সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত হয় রিয়েলমি। অভিজ্ঞতা থেকে শিক্ষাগ্রহণ করে অতীতের সকল সাফল্যকে অতিক্রম করার প্রত্যয় নিয়ে নতুন উদ্যমে কাজ শুরু করবে রিয়েলমি। এছাড়া, সকল প্রতিকূলতা অতিক্রম করে পরবর্তী লক্ষ্যপূরণে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাবো আমরা। ‘ডেয়ার টু লিপ’ মূলমন্ত্রের দ্বারা অনুপ্রাণিত হয়ে সমস্ত প্রতিকূলতা অতিক্রম করার মধ্য দিয়ে নিজেদের জন্য প্রবৃদ্ধি নিশ্চিত করতে এবং নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে যেতে প্রচেষ্টা অব্যাহত রাখবে রিয়েলমি’।

বিগত বছরগুলোতে ‘লাইট অ্যাসেটস, শর্ট চ্যানেল মোডস অ্যান্ড ই-কমার্স প্রায়োরিটাইজেশন’ কৌশলের ওপর নির্ভর করে অবিশ্বাস্য প্রবৃদ্ধি অর্জন করেছে রিয়েলমি। প্রতিষ্ঠার মাত্র ২ বছরের মধ্যেই টানা চার প্রান্তিকে প্রতিষ্ঠানটিকে বিশ্বের সবচেয়ে দ্রুতবর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ডের স্বীকৃতি দেয় কাউন্টারপয়েন্ট। বৈশ্বিক স্মার্টফোন বাজারে ৭ম স্থান অর্জন করে প্রতিষ্ঠানটি।

রিয়েলমি সারা বিশ্বে সবচেয়ে দ্রুততার সঙ্গে ২০২০ সালের তৃতীয় প্রান্তিকে ৫০ মিলিয়ন মার্কিন ডলার বিক্রির লক্ষ্যমাত্রা পূরণ করে। ২০২১ সালে বিশ্বের দ্রুততম ব্র্যান্ড হিসেবে ১০০ মিলিয়ন মার্কিন ডলার বিক্রির লক্ষ্যমাত্রা অর্জন করে ও প্রথমবারের মতো বিশ্বের শীর্ষ ৬-এ জায়গা করে নেয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *