অন্যান্য

ফেসবুক ভিডিওতে নতুন আপডেট

ক.বি.ডেস্ক: ফেসবুকের জন্য নতুন আপডেট উন্মোচন করেছে মেটা। এসব আপডেটের মাধ্যমে ফিডে আরও রিলস এডিটিং টুল যুক্ত হবে, যা ফেসবুকে ভিডিও তৈরি, পছন্দের ভিডিও খুঁজে পাওয়া এবং ভিডিও’র সঙ্গে এনগেজ হওয়াকে করে তুলবে আরও সহজ। পাশাপাশি, এখন ভিডিও ট্যাবের মধ্যেই রিলস, লং-ফর্ম ভিডিও ও লাইভ কনটেন্টসহ ফেসবুকের সকল ভিডিও উপভোগ করা যাবে। এই আপডেটের মাধ্যমে ব্যবহারকারীরা এখন নিজেদের ফোন থেকেই রিলসে এইচডিআর ভিডিও আপলোড করতে পারবেন, আর এর মধ্য দিয়ে ব্যবহারকারীর অভিজ্ঞতা হবে আরও সমৃদ্ধ।

রিলসে অডিও, মিউজিক ও টেক্সট, এখন সব এক জায়গাতেই পাওয়া যাবে। ফলে সহজেই চমৎকার ও সৃষ্টিশীল রিলস তৈরি করা যাবে আরও সহজে। এ ছাড়াও, রিলস তৈরিতে স্বাচ্ছন্দ্যদায়ক এডিটিং সুবিধা এখন মেটা বিজনেস স্যুটেও পাওয়া যাবে; পাশাপাশি, ফিডের জন্য ভিডিও তৈরিতেও এডিটিং সুবিধা উপভোগ করবেন ব্যবহারকারীরা। ভিডিওর গতি বাড়িয়ে বা কমিয়ে, ক্লিপ রিভার্স বা রিপ্লেস করে সৃষ্টিশীল ভিডিও তৈরি করতে পারবেন আপনিও। পাশাপাশি, মিউজিক বা অডিও ক্লিপ ও ভয়েসওভার যোগ করে এবং যেকোনো অনাকাঙ্ক্ষিত আওয়াজ দূর করে অডিওকে আরও নিখুঁত করে তোলা যাবে।

ভিডিও ট্যাব আগে ফেসবুক ওয়াচ নামে পরিচিত ছিল; এখন ভিডিও ট্যাবেই রিলস, লং-ফর্ম ভিডিও ও লাইভ কনটেন্টসহ ফেসবুকের সব ধরনের পছন্দসই ভিডিও খুঁজে পাওয়া যাবে। ব্যবহারকারীরা ফিডে নিচ থেকে ওপরে স্ক্রল করলেই নিজেদের পছন্দ অনুযায়ী একের পর এক ভিডিও দেখতে পাবেন। সেই সঙ্গে পাশাপাশি স্ক্রল করে এখন থেকে পাওয়া যাবে মনের মত সব রিলস, অর্থাৎ শর্ট-ফর্ম ভিডিও। ফলে, আপনি এখন খুব সহজেই শর্ট-ফর্ম ভিডিওতে যাওয়ার সুযোগ পাচ্ছেন। আর এতে করে ব্যবহারকারীর স্বাচ্ছন্দ্য বেড়ে যাচ্ছে বহুগুণ!

ভিডিও এক্সপ্লোর সুবিধাকে হিউম্যান কিউরেশন ও মেশিন লার্নিং এ দুয়ের সমন্বয়ে এমনভাবে সাজানো হয়েছে যে, এর মাধ্যমে ব্যবহারকারীদের মাঝে সাড়া ফেলে দেয়া ভিডিওগুলো এখন খুব সহজেই খুঁজে পাওয়া যাবে। ফেসবুকের মাধ্যমে ইনস্টাগ্রামের রিলস দেখতে পারার সুবিধা চালুর পর থেকে অসংখ্য ইনস্টাগ্রাম কনটেন্ট নির্মাতা আরও বেশি মানুষের কাছে পৌঁছাতে সক্ষম হয়েছেন। এখন একজায়গাতেই ইনস্টাগ্রাম ও ফেসবুকের সেরা রিলসগুলো উপভোগ করা যাবে।

আপনি অ্যাপ পরিবর্তন না করেই সরাসরি ফেসবুক থেকে ইনস্টাগ্রামে আপনার কাছে রিকমেন্ড করা রিলসগুলো দেখতে ও কমেন্ট করতে পারবেন। আর এই প্রক্রিয়াটি খুবই সহজ – অ্যাকাউন্টস সেন্টারের মাধ্যমে আপনার ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দুটিকে যোগ করে নিতে হবে শুধু।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *