সাম্প্রতিক সংবাদ

স্মার্ট বাংলাদেশের প্রথম অর্জন হবে কাগজের মুদ্রাবিহীন সমাজ: মোস্তাফা জব্বার

ক.বি.ডেস্ক: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, স্মার্ট বাংলাদেশের প্রথম অর্জন হবে কাগজের মুদ্রাবিহীন সমাজ। ডিজিটাইজেশনের ফলে ২০০৯ সালের পর থেকে আর্থিক লেদদেনে অভাবনীয় রূপান্তর ঘটেছে। ডিজিটাল ব্যাংক প্রতিষ্ঠাসহ কাগজের মুদ্রাবিহীন বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকার কাজ করছে। স্মার্ট বাংলাদেশের নাগরিকদেরকেও স্মার্ট হতে হবে। স্মার্টনেসের জন্য আমাদেরকে ডিজিটাল দক্ষতা অর্জন করতেই হবে।

মন্ত্রী মোস্তাফা জব্বার গতকাল মঙ্গলবার (১৮ জুলাই) রাজধানীর এক হোটেলে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ এর মেগা পেমেন্ট ক্যাম্পেইনের পুরস্কার হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বিজয়ী পালোয়ান মাহবুব হায়দারের নিকট বিএমডব্লিউ গাড়ির চাবি হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক, নির্বাহি পরিচালক সাফায়েত আলম, চিত্রনায়ক অনন্ত জলিল এবং চিত্র নায়িকা বর্ষা।

অনুষ্ঠানে জাতীয় দলের তিন ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম ভিডিও বার্তায় ক্যাম্পেইনে অংশগ্রহণকারী ও বিজয়ীদেরকে শুভেচ্ছা জানান।

মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল দক্ষতা ছাড়া আগামীর পৃথিবীতে টিকে থাকা যাবে না। মোবাইল ফোন এখন কেবল আর কথা বলার যন্ত্রই নয়, আর্থিক লেনদেন ছাড়াও মোবাইলের মাধ্যমে প্রত্যন্ত গ্রামে বসে মহিলারাও সবজী ব্যবসা থেকে শুরু করে আউটসোর্সিয়ের কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ফলে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। নগদ মানুষের জীবনকে সহজ করেছে। নগদ ডাক বিভাগের এগিয়ে যাওয়ার একটি নাম। নগদ শুরু থেকে চমক দেখিয়েছে, সেই চমকের ধারাবাহিকতায় আজকের এই বিএমডব্লিউ উপহার দিচ্ছে নগদ।

৪ লাখ ৭৩ হাজার ২৭টি ভোট পেয়ে তালিকায় সবার ওপরে থেকে ঢাকার পালোয়ান মাহবুব হায়দার জিতে নেন নগদের বিএমডব্লিউ। দ্বিতীয় স্থানে থাকা চট্টগ্রামের সিলভিয়া ইয়াসিন পেয়েছেন ৪ লাখ ১১ হাজার ৮১৩টি ভোট। কক্সবাজারের সাইদুর রহমান সোহেল ৩ লাখ ৩৪ হাজার ৯৯টি ভোট পেয়ে তৃতীয় স্থানে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *