সাম্প্রতিক সংবাদ

বিসিএস’র নতুন ৭৫১টি প্রযুক্তি প্রতিষ্ঠানের সদস্যপদ গ্রহণ

ক.বি.ডেস্ক: দেশের আইসিটি খাতের বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ কমপিউটার সমিতি’র (বিসিএস) আয়োজনে নতুন সদস্যপদ পাওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে সনদপত্র বিতরণ এবং দোয়া মাহফিল ও ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঢাকাসহ সারা দেশের ৭৫১টি প্রযুক্তি প্রতিষ্ঠান বিসিএস এর নতুন সদস্যপদ গ্রহণ করে। ঢাকায় ৫০৩টি এবং ঢাকার বাইরে অন্যান্য জেলায় ২৪৮টি প্রযুক্তি প্রতিষ্ঠান নতুন সদস্য হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিস্থ একটি সেন্টারে বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, সহ-সভাপতি রাশেদ আলী ভূইয়া, মহাসচিব কামরুজ্জামান ভূইয়া এবং কোষাধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী নতুন সদস্যদের মধ্যে বিসিএস এর সনদপত্র বিতরণ করেন।

ইঞ্জি. সুব্রত সরকার বলেন, প্রায় ৯৫০টি আবেদনের মধ্যে যারা যোগ্য এবং প্রযুক্তি ব্যবসার সঙ্গে সম্পৃক্ত এমন ব্যবসায়ীদের সদস্যপদ প্রদান করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধভাবে কাজ করার কোন বিকল্প নেই। বিসিএস বাংলাদেশের সর্বপ্রথম এবং সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি সংগঠন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় ডিজিটাল বাংলাদেশের অগ্রগতিকে আমরা সারা পৃথিবীর কাছে মডেল স্বরুপ প্রদর্শন করেছি। স্মার্ট বাংলাদেশেও আমরাই হবো অন্যান্য দেশের পথিকৃৎ।

মো. রাশেদ আলী ভূইয়া বলেন, বিসিএস তথ্যপ্রযুক্তি খাতকে সমৃদ্ধ করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। আমাদের এই কাজের পরিব্যাপ্তি দেশ ছাড়িয়ে বিদেশেও ছড়িয়ে গিয়েছে। ডিজিটাল বাংলাদেশের অন্যতম সৈনিক বিসিএস এখন স্মার্ট বাংলাদেশ রুপান্তরেও সরকারের সঙ্গে একযোগে কাজ করে যাচ্ছে। তিন যুগ ধরে কাজ করে যাওয়া দেশের নেতৃস্থানীয় এই সংগঠনের দেশব্যাপী ১০টি শাখা এবং ৩ হাজারের বেশি সদস্য রয়েছে।

কামরুজ্জামান ভূইয়া বলেন, বিসিএস সদস্যদের অগ্রাধিকার দিয়ে বছরব্যাপী নানা কর্মসূচী বাস্তবায়ন করে আসছে। এমআরপি এবং ওয়ারেন্টি নীতিমালা ২০২৩ বাস্তবায়নে সদস্যরা একান্তভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে যতো বেশি প্রযুক্তি ব্যবসায়ীকে আমরা বিসিএস এর সঙ্গে সংযুক্ত করতে পারবো ততো আমাদের উদ্যোগগুলো সফল করা সহজ হবে। এতে গ্রাহক এবং ব্যবসায়ী উভয়ে লাভবান হবেন।

সনদপত্র বিতরণ অনুষ্ঠান শেষে বিসিএস এর উদ্যোগে দেশ, জাতি এবং আইসিটি খাতে নিয়জিত ব্যবসায়ীদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া মাহফিল ও ইফতার এর আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিটিআরসি’র সাবেক চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ, বিসিএস পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম, গ্লোবাল ব্র্যান্ডের চেয়ারম্যান আবদুল ফাত্তাহ, গ্লোবাল ব্র্যান্ডের পরিচালক জসিম উদ্দিন খন্দকার, স্মার্ট টেকনোলজিসের পরিচালক (ডিসটিবিউশন বিজনেস) জাফর আহমেদ, বাক্কো’র সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, বাংলাদেশ শপ ওনার্স অ্যান্ড বিজনেসম্যান সোসাইটির সভাপতি তৌফিক এহেসান, মতিঝিল কমপিউটার সোসাইটি’র (এমসিএস) সভাপতি আবুল হাসান প্রমুখ।

ইফতার আয়োজনে বিসিএস’র কার্যনির্বাহী কমিটির প্রাক্তন সদস্য, আইসিটি খাতের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, দেশি-বিদেশি প্রযুক্তি প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা এবং গণমাধ্যমের কর্মীরা অংশগ্রহণ করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *