উদ্যোগ

ঢাকা বিভাগে বিগ’র ১ম ক্যাম্পেইন

ক.বি.ডেস্ক: ঢাবি’তে অনুষ্ঠিত হল বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২৩ এর ১ম ক্যাম্পেইন। আইডিয়া প্রকল্প’র উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইন্সটিটিউট মিলনায়তনে বিগ ২০২৩ এর ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যাক্টিভেশন ক্যাম্পেইন আয়োজন করা হয়। ঢাবি’র প্রাঙ্গণে অনুষ্ঠিত এই অ্যাক্টিভেশন ক্যাম্পেইনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

ঢাবি এন্ট্রাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ক্লাবের (ডিইউইডিসি) সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. রাফিউদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আলতাফ হোসেন।

বিগ ২০২৩ এর ওপর একটি প্রেজেন্টেশন উপস্থাপনা করেন বিগ ২০২৩ এর মূখ্য সমন্বয়ক সিদ্ধার্থ গোস্বামী। এ সময় উপস্থিত ছিলেন বিগ ২০২৩ এর সহযোগী সমন্বয়ক সোহাগ চন্দ্র দাস, টেকনোলজি বিষয়ক সহযোগী সমন্বয়ক আবুল কালাম এহসানুল আজাদ, আইটি সেবা ও সাপোর্ট বিষয়ক পরামর্শক মো. মমিনুল ইসলাম প্রমুখ।

তরুণ প্রজন্ম, উদ্ভাবক, উদ্যোক্তা বা স্টার্টআপদের পথযাত্রাকে সহজ করতে আইডিয়া প্রকল্প তৃতীয়বারের মতো বিগ ২০২৩ আয়োজন করছে। এই প্রতিযোগিতায় আগ্রহীগণ ২২ এপ্রিল এর মধ্যে তাদের আইসিটিভিত্তিক উদ্যোগ নিয়ে অনলাইনে (www.big.gov.bd) আবেদন করতে পারবেন।

সম্ভাবনাময় আবেদনসমূহ নির্বাচন করে তিন দিনব্যাপী বুটক্যাম্পের পর সেরা ৫১টি স্টার্টআপ নির্বাচন করা হবে। চূড়ান্ত পর্যায়ে অভিজ্ঞ বিচারকদের বিবেচনায় সেরা একটি স্টার্টআপকে দেয়া হবে ১ কোটি টাকা অনুদান। বাকি ৫০টি স্টার্টআপের প্রত্যেকটিকে দেয়া হবে ১০ লক্ষ টাকা করে অনুদান। স্টার্টআপদের জন্যে বিনিয়োগ, বিশেষ সম্মাননা সনদ, মেন্টরিংসহ নানা প্রকার সুযোগ থাকছে বিগ ২০২৩ আয়োজনে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *