সাম্প্রতিক সংবাদ

জাপান আইটি উইকে বাক্কো

ক.বি.ডেস্ক: এশিয়ার আইসিটিবিদদের মিলনমেলা খ্যাত জাপান আইটি উইক ২০২৩ এ বাংলাদেশ প্রতিনিধিদলে অংশগ্রহণ করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) এর ৬টি প্রতিষ্ঠান। প্রদর্শনীটি বাংলাদেশের প্রতিনিধিদলকে সম্ভাব্য ব্যবসায়িক অংশীদারদের সঙ্গে সংযোগ স্থাপন এবং দীর্ঘমেয়াদী সম্পর্ক উন্নয়নের জন্য একটি চমৎকার ক্ষেত্র প্রদান করেছে, যার ফলে জাপান ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কও হয়েছে জোরদার।

আইটি উইক ২০২৩ এ অংশগ্রহনকারী বাক্কো’র সদস্য প্রতিষ্ঠানগুলো হলো স্কাইটেক সলিউশন্স, আর্থ নেক্সট টেকনোলজিস, লিভার অ্যান্ড গিয়ার, ইগনাইট টেক সলিউশন্স, সিনার্জি বিজনেস সলিউশন্স এবং মাই আউটসোর্সিং।

টোকিও বিগ সাইটে অনুষ্ঠিত তিন দিনব্যাপী (৫-৭ এপ্রিল) জাপান আইটি উইক ২০২৩ এ মেলায় বিভিন্ন দেশের প্রতিনিধিগণ একে অপরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং পারস্পরিক মতবিনিময় করেন। মেলায়, ‘ডিজিটাল বাংলাদেশ: ইওর আইটি ডেসটিনেশন’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয় যেখানে বাংলাদেশ প্রতিনিধিদলটি দেশের আইটি ইন্ডাস্ট্রির সমূহ সম্ভাবনাকে সকলের সামনে তুলে ধরে এবং দেশকে একটি ডিজিটাল পাওয়ার হাউজে রূপান্তরিত করার যে পদক্ষেপ বাংলাদেশ সরকার নিয়েছে সে বিষয়েও যাবতীয় আলোচনা করে।

এ ছাড়াও বাংলাদেশ প্রতিনিধিগণ অংশ নিয়েছে বাংলাদেশ দূতাবাস, টোকিও আয়োজিত একটি নেটওয়ার্কিং ইভেন্টে যার মূল লক্ষ্য ছিল আইটি সেক্টরে জাপান ও বাংলাদেশের মধ্যকার বন্ধন সুদৃঢ় করা এবং দীর্ঘমেয়াদী ব্যবসায়িক সম্পর্ক স্থাপনের উদ্দেশ্যে মতবিনিময় করা। বাংলাদেশ প্রতিনিধি দল জাপানকে বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আউটসোর্সিং হাব হিসেবে চিহ্নিতকরণের সঙ্গে সঙ্গে তুলে ধরেছে আইটি সেক্টরে নিজ দেশের অর্জন।

জাপান আইটি উইক ২০২৩ এ মাই আউটসোর্সিং লিমিটেড এবং এর সহপ্রতিষ্ঠান ফ্রনিউজ লিমিটেড ও স্টেলার পৃথকভাবে ৩টি সমঝোতা চুক্তি স্বাক্ষর করে জাপানি ৩টি প্রতিষ্ঠানের সঙ্গে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *