আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

সাতটি নতুন পণ্য আনল হুয়াওয়ে

ক.বি.ডেস্ক: হারমোনি ওএস ২ সম্বলিত ৭টি নতুন পণ্য এনেছে হুয়াওয়ে। স্মার্টফোন, স্মার্টওয়াচ এবং ট্যাবলেটের মধ্যে রয়েছে হুয়াওয়ে মেট ৪০ সিরিজের নতুন সংস্করণ ও হুয়াওয়ে মেট এক্স২, হুয়াওয়ে ওয়াচ ৩ সিরিজ এবং হুয়াওয়ে মেটপ্যাড প্রো। চীনে অনুষ্ঠিত অনুষ্ঠানে হুয়াওয়ে আরও উন্মোচন করেছে হুয়াওয়ে ফ্রিবাডস ৪, ওপেন-ফিট এএনসি ওয়্যারলেস ব্লুটুথ ইয়ারবাড, দুইটি মনিটর-হুয়াওয়ে মেটভিউ ও হুয়াওয়ে মেটভিউ জিটি। গ্রাহকগণ যাতে বিভিন্ন পরিস্থিতিতে একাধিক ডিভাইসে ঝামেলাহীনভাবে ইন্টেলিজেন্ট অভিজ্ঞতা উপভোগ করতে পারেন, সেজন্য হুয়াওয়ের প্রায় একশোটি স্মার্টফোন ও ট্যাবলেটকে হারমোনি ওএস ২ এর আওতায় আনা হবে বলেও হুয়াওয়ে ঘোষণা করে।

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্ট ওয়াচ হুয়াওয়ে ওয়াচ ৩ সিরিজ কার্ভড গ্লাস স্ক্রিনযুক্ত এবং এতে রয়েছে ৩১৬এল স্টেইনলেস স্টিলের কেস। আছে অভিনব থ্রি-ডি রোটেটিং ক্রাউন, যা বিভিন্ন স্তরের চাপ অনুভবে সক্ষম এবং ব্যবহারকারীর ইনপুট অনুযায়ী তাকে হ্যাপটিক ফিডব্যাক প্রদান করতে পারে। এর মাধ্যমে ফোন কল করা ও গ্রহণ করা যায় এবং স্মার্টফোনের মতো একই ফোন নম্বর এবং ডেটা প্ল্যান ব্যবহার করে গান শোনা যায়। ভ্রমণ, প্রফেশনাল ফিটনেস ও স্বাস্থ্য বিষয়ে বহুমুখী গাইড হিসেবে কাজ করতে এই হারমনিওএস ২ ভিত্তিক ওয়াচ হুয়াওয়ে স্মার্টফোনের সঙ্গে নির্বিঘ্নে সমন্বয় করা যাবে।

হুয়াওয়ে মেটপ্যাড প্রোতে রয়েছে ৯০ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিওযুক্ত ১২.৬ ইঞ্চি ওএলইডি ফুলভিউ ডিসপ্লে।এটি ১,০০০,০০০:১ উচ্চ কনট্রাস্ট রেশিওযুক্ত এবং ডিসিআই-পি৩ রঙের পরিসর সমর্থন করে। কিরিন ৯০০০ সিরিজের চিপসেটযুক্ত হুয়াওয়ে মেটপ্যাড প্রো চমকপ্রদ পারফরমেন্স নিশ্চিত করবে। হুয়াওয়ে মেটপ্যাড প্রো দিয়ে পিসির সঙ্গে মাল্টি-স্ক্রিন সমন্বয়ও করা যায়। ট্যাবলেটটি মিরর মোডে ড্রইং বোর্ডে এবং এক্সটেন্ড মোডে মনিটরে পরিণত করা যায়।

হুয়াওয়ে উন্মোচন করে দ্বিতীয় প্রজন্মের হুয়াওয়ে এম-পেন্সিল। নির্ভুলভাবে কম সময়ে লেখার জন্য এই নতুন স্মার্ট পেন- এ প্লাটিনামের প্রলেপ দেয়া নিব ব্যবহার করা হয়েছে। এটি ফ্রি-স্ক্রিপ্ট কে সমর্থন করে, যা হাতের লেখাকে রিয়াল টাইমে ডিজিটাল লেখায় রূপান্তর করতে পারে।

হারমোনি ওএস মাল্টি ডিভাইস ইন্টার‍্যাকশনকে একটি ডিভাইস নিয়ন্ত্রের মতো সহজ করে। এর মাধ্যমে অনেকগুলো ডিভাইস একসঙ্গে চালানোর সময় একটি ডিভাইস চালনার মতোই সহজ মনে হয়। এই নতুন কন্ট্রোল প্যানেলটি ড্র্যাগ-অ্যান্ড-ইন্টিগ্রেট ফিচারের মাধ্যমে সহজ ও স্বয়ংক্রিয় সংযোগ তৈরি করে, যার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ইচ্ছা অনুযায়ী নির্দিষ্ট ডিভাইসের সঙ্গে একে সংযুক্ত করে নিতে পারেন। হারমোনি ওএস ২ এর নতুন টাস্ক সেন্টার ফিচারের মাধ্যমে একটি ডিভাইসে অ্যাপ ইন্সটল করে বাকী ডিভাইসগুলোতে অ্যাপ ইন্সটল করা ছাড়াই সেই অ্যাপ দিয়ে সংযুক্ত থাকা সব ডিভাইসে কাজ করা যাবে। ব্যবহারকারীগণ এই সেবাটি তাদের ইচ্ছামত যেকোনো সময় যেকোনো জায়গা থেকে গ্রহণ করতে পারবেন।

গ্রাহকদের আরও সুবিধাজনক, সাবলীল ও নিরাপদ অভিজ্ঞতা প্রদানে স্মার্ট ডিভাইসের পরবরতী-প্রজন্মের অপারেটিং সিস্টেম হিসেবে হারমোনিওএস, বিভিন্ন ডিভাইস সংযুক্ত ও সমন্বয় করার জন্য একটি কমন ল্যাঙ্গুয়েজ ব্যবহার করে। যেসব ব্যবহারকারীরা দ্রুত এই নতুন ওএস এর অভিজ্ঞতা নিতে চান, তারা হুয়াওয়ে ক্লাবে বা মাই হুয়াওয়ে অ্যাপে আবেদন করতে পারেন। অথবা তারা চীনে হুয়াওয়ের যেকোনো ৬৬ অফলাইন স্টোরে হারমোনি ওসএস এক্সপেরিয়েন্স অফিসার প্রোগ্রামে নিবন্ধন করতে পারেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *