সাম্প্রতিক সংবাদ

চেন্নাই’র সিমস হাসপাতালে চালু হলো রোবোটিক সার্জারি হেল্পলাইন নাম্বার

ক.বি.ডেস্ক: স্বল্পব্যয়ে অত্যাধুনিক রোবোটিক সার্জারির অনন্য চিকিত্সা সুবিধা বাংলাদেশের রোগীদের কাছে পৌঁছে দিতে ভারতের বহুমাত্রিক স্বাস্থ্যসেবাদাতা প্রতিষ্ঠান চেন্নাইর সিমস হাসপাতাল একটি জরুরি হেল্পলাইন নাম্বার +৮৮০১৯৬৬-৬৩৮৬১০ চালু করেছে। নির্ভুল ও সাশ্রয়ী চিকিতসা সেবা নিশ্চিত করার মানসে মানবিক হাতের প্রথাগত সীমাবদ্ধতা অতিক্রম করেছে সিমস হাসপাতাল। বর্তমানে ইউরোলজি, গাইনিকোলজি, সার্জিক্যাল গ্যাস্ট্রোএনট্রোলজি, সার্জিক্যাল অনকোলজি এবং জেনারেল সার্জারি খাতে প্রয়োগ করা হচ্ছে রোবোটিক সার্জারি।

আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি অডিটরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশের রোগীদের জন্য ভারতের চেন্নাইর সিমস হাসপাতাল রোবোটিক সার্জারি হেল্পলাইন নাম্বার +৮৮০ ১৯৬৬-৬৩৮৬১০ এর আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করেন প্রতিষ্ঠানটির ইনস্টিটিউট অব রেনাল সাইন্স অ্যান্ড ট্রান্সপ্ল্যান্টেশনের ইউরোলজি বিভাগের পরিচালক ও সিনিয়র কনসালট্যান্ট ডা. মুথু ভিরামাণি।

ডা. মুথু ভিরামাণি বলেন, রোবট নিয়ন্ত্রিত সার্জারির ফলে রোগীকে আগের তুলনায় আরও কম সময় হাসপাতালে থাকতে হবে, অস্বস্তি এবং ব্যথা আরও কম হবে, দ্রুততর হবে আরোগ্য, কাটাছোঁড়া কিংবা দাগ নিয়ে অল্প ভোগান্তি সইতে হবে। রোবোটিক মিনিমাল অ্যাকসেস সার্জারিতে দক্ষ সার্জনের অভিজ্ঞতা ও অত্যাধুনিক কমপিউটারের দক্ষতার সমম্বয় ঘটিয়ে সাধারণ এবং জটিল সব ধরনের সার্জারি আরো নিয়ন্ত্রিত, নির্ভুল ও নিখুঁতভাবে সম্পন্ন করা সম্ভব। নিজের হাতে এ পর্যন্ত বাংলাদেশের প্রায় সহস্রাধিক রোগীর চিকিত্সা দানের অভিজ্ঞতাও তুলে ধরেন প্রখ্যাত এই সার্জন।

উল্লেখ্য, চেন্নাইর সিমস হাসপাতাল ৩৪৫ শয্যাসহ আরও আছে একাধিক-প্রত্যঙ্গ প্রতিস্থাপন সেবা। এক-ছাদের নিচেই রয়েছে ১৫টি মড্যুলার অপারেশন থিয়েটার, ৩টি অত্যাধুনিক ক্যাথ ল্যাব, হেপা-ফিল্টারসমৃদ্ধ অত্যাধুনিক আইসিইউ এবং চিকিত্সা প্রযুক্তির সর্ববিধ সুবিধা।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *