উদ্যোগ

হুয়াওয়ে বাংলাদেশ ডেটা সেন্টার সিরিমনি ২০২৪

ক.বি.ডেস্ক: হুয়াওয়ে সম্প্রতি বার্ষিক ডেটা সেন্টার সিরিমনি ২০২৪ আয়োজন করেছে। হুয়াওয়ে বাংলাদেশ একাডেমিতে আয়োজিত এই অনুষ্ঠানে ডেটা সেন্টারখাতে প্রতিষ্ঠানটির বিশেষ অর্জন তুলে ধরার পাশাপাশি বিভিন্ন সহযোগীদের স্বীকৃতি দেয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত সহযোগীরা হুয়াওয়ে ডেটা সেন্টারের পণ্য এবং পরিষেবা নিয়ে তাদের অভিজ্ঞতা ব্যক্ত করেন। অনুষ্ঠানে হুয়াওয়ে সেরা সহযোগীদেরকে বিভিন্ন প্রকল্পে তাদের ভূমিকা ও দক্ষতার জন্য পুরস্কৃত করে।

২০২৩ সালে হুয়াওয়ে তৈরি পোশাক শিল্পসহ বিভিন্ন খাতে উন্নত ডেটা সেন্টার প্রযুক্তি প্রয়োগ করেছে। বিভিন্ন শিল্পের বিশেষ প্রয়োজন অনুসারে উদ্ভাবনী সমাধান প্রদানে দক্ষতা প্রদর্শনেও সক্ষম হয়েছে হুয়াওয়ে। এরকম একটি উদ্যোগ হলো আকিজ সিরামিকসের জন্য লিথিয়াম ব্যাটারি সলিউশনসহ একটি যুগান্তকারী ২.৮ মেগাওয়াট ইউপিএস স্থাপন।

হুয়াওয়ে নিয়ে এসেছে ফিউশনমডিউল ৮০০ মডুলার ডেটা সেন্টার, যাতে রয়েছে স্বল্প স্থানে ব্যবহারের উপযোগী ডিজাইন এবং ইন্টিগ্রেটেড পাওয়ার ও কুলিং সলিউশন। এগুলো ব্যবসার পরিবর্তনশীল চাহিদা মেটাতে বিশেষভাবে কার্যকর। হুয়াওয়ে বাংলাদেশে ডেটা সেন্টার শিল্পকে এগিয়ে নেওয়ার জন্য সহযোগীদের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করছে।

হুয়াওয়ে ব্যাটারি এনার্জি স্টোরেজ সিস্টেমের জন্য স্মার্টলি, এডজ কম্পিউটিং ও ব্রাঞ্চ আউটলেটের জন্য স্মার্ট স্মল ডেটা সেন্টার সলিউশন ফিউশনমডুউল৮০০, মিডিয়াম সাইজ ডেটা সেন্টার ও জরুরি ভিত্তিতে বিদ্যুত সরবরাহের জন্য মডুলার ইউপিএস সলিউশন্স ইউপিএস৫০০০-ই এর মতো ডেটা সেন্টার সলিউশন নিয়ে এসেছে।

হুয়াওয়ে বাংলাদেশ ডেটা সেন্টার সিরিমনি ২০২৪-এ গত বছর অর্জনগুলোকে উদযাপনের পাশাপাশি আগামীতে ডেটা সেন্টার শিল্পে উদ্ভাবন ও সহযোগিতা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করা হয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *