উদ্যোগ

সৌদি আরবের ‘লিপ সম্মেলন’ এ প্রিয়শপ

ক.বি.ডেস্ক: বাংলাদেশের বি-টু-বি মার্কেটপ্লেস প্রিয়শপ সৌদি আরবের রাজধানী রিয়াদে মর্যাদাপূর্ণ টেক সম্মেলন ‘‘লিপ (LEAP) ২০২৪’’-এ অংশগ্রহণ করে। লিপ সম্মেলনের ‘রকেট ফুয়েল স্টার্টআপ পিচ’ প্রতিযোগিতায় সেমি-ফাইনালিস্ট হিসেবে যোগ্যতা অর্জনের পর প্রিয়শপ এই ইভেন্টে যোগ দেয়। গত ৪-৭ মার্চ অনুষ্ঠিত এই প্রযুক্তির বিশ্বমঞ্চে প্রিয়শপ তাদের উদ্ভাবনী এবং উদ্যোগ সম্ভাবনাকে তুলে ধরে তাক লাগিয়েছে।

এই সম্মেলনে সেঞ্চুরি ওক ভেঞ্চারসের সিইও কোক ফং দং, অরবিট স্টার্টআপসের ম্যানেজিং জেনারেল পার্টনার উইলিয়াম বাও বিন, প্রিয়শপের প্রথম দিকের একজন সম্মানিত বিনিয়োগকারী ওসমান আহমেদ, সবর ক্যাপিটালের ম্যানেজিং পার্টনার আকিফ মাহমুদ, দোহা টেকের সারা ড্যানিয়েলসহ বিশ্বের অন্যান্য অনেক বিনিয়োগকারী প্রিয়শপের স্টল পরিদর্শন করেছেন। তারা বাংলাদেশের এমএসএমই সেক্টরে প্রিয়শপের বৈপ্লবিক প্রভাব সম্পর্কে জেনেছেন।

প্রিয়শপের প্রতিষ্ঠাতা এবং সিইও আশিকুল আলম খাঁন অনুষ্ঠানে মধ্যপ্রাচ্যের বিনিয়োগকারীদের কাছে প্রিয়শপের সম্ভাবনা তুলে ধরেন। তিনি এমএসএমই সেক্টরে বিপ্লব ঘটাতে প্রযুক্তি ব্যবহারে বাংলাদেশের উদ্ভাবন এবং প্রিয়শপের ভূমিকা তুলে ধরেন।

বাংলাদেশের বি-টু-বি ইকোসিস্টেম উন্নয়নে কাজ করে যাচ্ছে প্রিয়শপ। তাদের লক্ষ্য হলো দেশের ৪৫ লাখ খুচরা মুদি দোকান এবং ৫ লাখ রেস্টুরেন্টের সাপ্লাই চেইনের সমস্যা সমাধান করা; সঙ্গে স্মার্ট ও সহজ সাপ্লাই চেইন ইকোসিস্টেম তৈরি করা।

এবারের লিপ সম্মেলনে বিশ্বের সর্বাধিক প্রযুক্তি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। সম্মেলনে কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই এবং ডিজিটাল বিভিন্ন উদ্ভাবনীর সুযোগ-সুবিধা তুলে ধরা হয়। ভবিষ্যত প্রযুক্তির খোঁজে শিল্পের জায়ান্ট এবং উদ্ভাবকদের একত্রিত করাই এই সম্মেলনের লক্ষ্য।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *