সাম্প্রতিক সংবাদ

স্মার্ট আইল্যান্ড প্রতিষ্ঠায় দক্ষিণ কোরিয়ার আগ্রহ

ক.বি.ডেস্ক: দক্ষিণ কোরিয়া বাংলাদেশের আইসিটির বিকাশে স্মার্ট আইল্যান্ড প্রতিষ্ঠায় বিনিয়োগের আগ্রহ ব্যক্ত করেছে। সাক্ষাতকালে বাংলাদেশ নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক দক্ষিণ কোরিয়ার গীগা আইল্যান্ডের আদলে দুর্গম দ্বীপে স্মার্ট আইল্যান্ডে বিনিয়োগের এই আগ্রহের কথা ব্যক্ত করেন।

গতকাল মঙ্গলবার (৫ মার্চ) বাংলাদেশ সচিবালয়ে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি বিশেষ করে ডাক, টেলিযোগাযোগ এবং আইসিটি সেক্টরের অগ্রগতি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “জ্ঞান বিনিময়, উদ্ভাবন, স্মার্ট ডাকঘর প্রতিষ্ঠা, টেলিযোগাযোগ অবকাঠামো এবং আইসিটি খাতে যৌথভাবে কাজ করার আরও সুযোগ রয়েছে। বাংলাদেশের টেলিযোগাযোগ ও আইসিটি খাতে বিনিয়োগের অতি আকর্ষণীয় খাতে পরিণত হয়েছে। সরকারের বিনিয়োগ বান্ধব নীতির ফলে বাংলাদেশ বিনিয়োগের জন্য অত্যন্ত লাভ জনক একটি দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিনিয়োগ বান্ধব নীতির এই সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশে অধিকতর বিনিয়োগে বিশেষ করে স্মার্ট ডাক সেবা, টেলিযোগাযোগ অবকাঠামো এবং আইসিটি খাতে বিনিয়োগের জন্য ভূমিকা গ্রহণে রাষ্ট্রদূতের প্রতি আহ্বান জানান।”

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত এ ব্যাপারে সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, গত এক দশক আগের বাংলাদেশ এবং আজকের বাংলাদেশ অভাবনীয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *