সাম্প্রতিক সংবাদ

১৬ মার্চ আইএসপিএবি নির্বাচন, ১৩ পদে ২৫ প্রার্থী

ক.বি.ডেস্ক: ১৬ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর বাণিজ্যিক সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর ২০২৪-২০২৬ মেয়াদের ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন। ১৬ মার্চ শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে নির্বাচনের ভোট গ্রহণ চলবে। নির্বাচন ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

আইএসপিএবি’র ২০২৪-২০২৬ মেয়াদের ইসি নির্বাচনে ভোটার বেড়েছে ২৪৯ জন। সাধারণ ক্যাটাগরিতে ভোটার সংখ্যা ২৫০। সহযোগী ক্যাটাগরিতে ভোটার সংখ্যা ৭৫৬। দুই ক্যাটাগরির নির্বাচিত ১৩ পরিচালক মিলে ১৮ মার্চ (রবিবার) নিজেদের মধ্যে পদবণ্টন করবেন।

সকাল ১০টা থেকে বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষে একই দিন ভোট গণনা করা হবে। তাতে সর্বোচ্চ ভোট প্রাপ্ত সাধারণ ক্যাটাগরি থেকে ৯ জন ও সহযোগী ক্যাটাগরি থেকে ৪ জন, মোট ১৩ জনকে নির্বাচিত ঘোষণা করা হবে। পরবর্তীতে আগামী ১৮ মার্চ (রবিবার) নির্বাচিত এই ১৩ জন তাদের মধ্য হতে কার্যনির্বাহী পরিষদের (ইসি) পদ বণ্টনের নির্বাচন করবেন।

আইএসপিএবি’র ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচনে সাধারণ ক্যাটাগরিতে ৯ পরিচালক পদের জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। সহযোগী ক্যাটাগরিতে ৪ পরিচালক পদের জন্য প্রার্থী হয়েছেন ১১ জন। এবারের কার্যনির্বাহী পরিষদে সর্বমোট ১৩টি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

টিম ফরওয়ার্ড

টিম ফরওয়ার্ড সাধারণ ক্যাটাগরিতে ৯ পরিচালক প্রার্থী

আইএসপিএবির বর্তমান নির্বাহী পরিষদের (ইসি) নেতৃত্বে টিম ফরওয়ার্ড নামে ১৩ সদস্য বিশিষ্ট একটি প্যানেল ঘোষণা করা হয়। টিম ফরওয়ার্ডে সাধারণ ক্যাটাগরিতে ৯ পরিচালক প্রার্থী হচ্ছেন- অপটিম্যাক্স কমিউনিকেশনের মো. ইমদাদুল হক, কে এস নেটওয়ার্কের নাজমুল করিম ভূঁইয়া, চিটাগাং টেলিকম সার্ভিসের মো. আনোয়ারুল আজিম, ইউনিফাইড কোরের এস এম জাকির হোসাইন, বিসিএল অনলাইন সার্ভিসের এ এম কামাল উদ্দীন আহমেদ সেলিম, ইনফোলিংকের সাকিফ আহমেদ, ট্রায়াঙ্গাল সার্ভিসেসের মোহাম্মদ এ কাইউম রাশেদ, অন্তরঙ্গ ডট কমের মো. আসাদুজ্জামান এবং সার্কেল নেটওয়ার্কের মাহবুব আলম।

টিম ফরওয়ার্ডে সহযোগী ক্যাটাগরিতে ৪ পরিচালক প্রার্থী হচ্ছেন- স্পীড টেক অনলাইনের মো. নাছির উদ্দীন, সান অনলাইনের মোহাম্মদ আনোয়ার হোসেন, ফিসা কমিউনিকেশনের ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন এবং দি টি নেটওয়ার্কের মো. মাহামুদুল হাসান।

টিম ফরওয়ার্ড সহযোগী ক্যাটাগরিতে ৪ পরিচালক প্রার্থী

সাধারণ ক্যাটাগরিতে ৫ জন স্বতন্ত্র প্রার্থী

সাধারণ ক্যাটাগরিতে ৫ জন স্বতন্ত্র পরিচালক প্রার্থী

সাধারণ ক্যাটাগরিতে ৫ জন স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন- আইসিসি কমিউনিকেশনের সাইফুল ইসলাম সিদ্দিক, বাংলানেট টেকনলোজিসের মো. জোবায়ের আল মাহমুদ হোসাইন, এক্সোর্ড অনলাইনের সাব্বির আহমেদ, রেড ডাটার মঈন উদ্দিন আহমেদ এবং ঢাকা টেক আইটির আশরাফ উদ্দিন।

টিম ডিমান্ড

টিম ডিমান্ড সহযোগী ক্যাটাগরিতে ৪ পরিচালক প্রার্থী

সহযোগী ক্যাটাগরিতে দুটি প্যানেল রয়েছে। টিম ডিমান্ড নামে সহযোগী ক্যাটাগরিতে প্যানেল গঠিত হয়েছে। টিম ডিমান্ড প্যানেলের প্রার্থীরা হলেন- ইউনিক নেটের মাসুদ রানা জীবন, তুহিন এন্টারপ্রাইজের রাইসুল ইসলাম তুহিন, দি উইনার আইটির মো. অহিদ উল্লাহ স্বপন এবং গ্রীণ ব্রডব্যান্ড নেটওয়ার্ক সার্ভিসের দিপংকর বড়ুয়া।

টিম স্বাধীন

টিম স্বাধীন সহযোগী ক্যাটাগরিতে ৩ পরিচালক প্রার্থী

সহযোগী ক্যাটাগরিতে টিম স্বাধীন নামে একটি প্যানেল গঠিত হয়েছে। টিম স্বাধীন প্যানেলের প্রার্থীরা হলেন- ফ্রিডম অনলাইনের মো. আরমান হোসেন, ডিজিটাল কমিউনিকেশনের মোহাম্মদ আলমগীর হোসেন এবং এম.এস জুবায়ের আইটি এক্সপার্টের মো. জুবায়ের ইসলাম।

আইএসপিএবি’র এবারের নির্বাচনে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হলেন জাতীয় সংসদের হুইপ মো. নজরুল ইসলাম বাবু এবং সদস্যদ্বয় হলেন জেএএন অ্যাসোসিয়েটস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ এইচ কাফী; এক্সেল টেকনোলজিস লিমিটেডের পরিচালক বীরেন্দ্র নাথ অধিকারী। নির্বাচনী আপীল বোর্ডের চেয়ারম্যান হলেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি মো. আবদুর রাজ্জাক এবং সদস্যদ্বয় হলেন সামিয়া ট্রেডিংয়ের সত্ত্বাধিকারী হাফেজ হারুন এবং ন্যাশনাল পিভিসি পাইপ প্রোডাক্টের সত্ত্বাধিকারী মো. আবুল খায়ের।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *