সাম্প্রতিক সংবাদ

স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৪ রাজশাহী

ক.বি.ডেস্ক: ‘তারুণ্য আর প্রযুক্তি/ স্মার্ট রাজশাহীর শক্তি/ তরুণরাই গড়বে স্মার্ট বাংলাদেশ’ শ্লোগানে আজ থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী (১৫-১৬ ফেব্রুয়ারি) ‘‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৪, রাজশাহী’’। রাজশাহীর নবনির্মিত বিপণী বিতান স্বপ্নচূড়া প্লাজায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের তথ্যপ্রযুক্তি পণ্যের জাঁকজমকপূর্ণ প্রদর্শনী। এ প্রদর্শনীতে তথ্যপ্রযুক্তির ৭৫টি প্রযুক্তি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। বাংলাদেশ কমপিউটার সমিতি (বিসিএস), রাজশাহী শাখার আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এই প্রদর্শনী।

সম্প্রতি ‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৪ রাজশাহী’ উপলক্ষে (১৩ ফেব্রুয়ারি) বেলা ১২.৩০টায় রাজশাহীর একটি স্থানীয় রেস্টুরেন্টে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিএস রাজশাহী শাখার চেয়ারম্যান এবং প্রদর্শনীর আহ্বায়ক এ এফ কাশেমী সোহেল, ভাইস চেয়ারম্যান মো. সাজ্জাদ হোসেন, জয়েন্ট সেক্রেটারি মো. খাইরুল ইসলাম, কোষাধ্যক্ষ এস এম মুসফিক-উস-সালেহীন এবং কার্যনির্বাহী কমিটির সদস্য মো. নজরুল ইসলামসহ প্লাটিনাম স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।

স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৪, রাজশাহী
রাজশাহী সিটি কর্পোরেশনের পরিচালনায় কাদীরগঞ্জে অবস্থিত স্বপ্নচূড়া প্লাজা আধুনিক সুযোগ সুবিধাসম্পন্ন বিপণী বিতানে মিলবে কেনাকাটার স্বাচ্ছন্দ্যের পাশাপাশি সঠিক পণ্য কেনার নিশ্চয়তা। তৃতীয় এবং চতুর্থ তলায় থাকছে প্রযুক্তিপণ্য প্রদর্শন এবং বিপণন কেন্দ্র। প্রদর্শনীতে হালনাগাদ প্রযুক্তির সম্ভার নিয়ে ৭৫টি স্টল এবং ৯টি প্যাভেলিয়ন থাকছে। প্রযুক্তিপণ্য ক্রয়ে মিলবে আকর্ষণীয় উপহার এবং মূল্যছাড়।

মেলায় প্রবেশের টিকেটের ওপর লটারি অনুষ্ঠিত হবে। ড্র’তে মিলবে আকর্ষণীয় উপহার। দর্শনার্থীদের জন্য মেলায় ফ্রি ইন্টারনেট ও ওয়াই-ফাই জোনের সুবিধা মিলবে। এ ছাড়া প্রতিদিন থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এই প্রদর্শনীতে তথ্যপ্রযুক্তির নিত্যনতুন ও জীবনধারাভিত্তিক আবিষ্কারের খোঁজ মিলবে যার মাধ্যমে সাধারণ জীবনে পাওয়া যাবে স্মার্ট সলিউশন।

পাশাপাশি থাকবে সচেতনতা, বিনোদন ও শিক্ষামূলক বৈচিত্র্যময় নানা আয়োজনের মধ্যে থাকবে ২টি সেমিনার ও বিটুবি সেশন। প্রদর্শনীতে প্রবেশমূল্য ১০ টাকা। স্কুল শিক্ষার্থী এবং সংবাদকর্মীদের জন্য বিনা মূল্যে প্রবেশের ব্যবস্থা থাকছে। সকাল ১১ টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রদর্শনীটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় প্রদর্শনীর উদ্বোধন করবেন প্রধান অতিথি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান (লিটন)। অনুষ্ঠানে সম্মানিত অতিথি থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী এবং রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমেদ।

এ ছাড়া উপস্থিত থাকবেনর বিসিএস মহাসচিব কামরুজ্জামান ভূইয়া, ঝিজিয়াং ইউনিভিউ টেকনোলজি কোম্পানি লিমিটেডের আন্তর্জাতিক ব্যবসা বিভাগের কারিগরি পরিচালক আর্নল্ড লিউ, এক্সেল টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গৌতম সাহা। সভাপতিত্ব করবেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

রাজশাহী সিটি কর্পোরেশনের সহযোগিতায় প্রদর্শনীর প্লাটিনাম স্পন্সর টিপিলিংক-এক্সেল এবং ইউনিভিউ। গোল্ড স্পন্সর আসুস- গ্লোবাল ব্র্যান্ড, সাউথবাংলা কমপিউটার- টেনডা এবং এইচপি-স্মার্ট টেকনোলজিস। সিলভার স্পন্সর কমপিউটার সলিউশন্স ইঙ্ক (পিসি পাওয়ার, ডিপকুল, ডি-লিংক, ডিটেক), মনটেক রিভেঞ্জের, এমএসআই এবং অরাস-গিগাবাইট। মিডিয়া পার্টনার সময় টিভি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *