উদ্যোগ

একটি বৃত্তির প্রস্তুতি: বিশ্বব্যাপী হাজার হাজার সুযোগ তৈরী

ক.বি.ডেস্ক: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এবং ইরাসমাস মুন্ডাস অ্যাসোসিয়েশন (ইএমএ) যৌথভাবে ‘একটি বৃত্তির প্রস্তুতি: বিশ্বব্যাপী হাজার হাজার সুযোগ তৈরী’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করেছে। সোমিনারে ইরাসমাস+, মেরি কুরি, ডিএএডি এবং অন্যান্য ইউরোপ জুড়ে মর্যাদাপূর্ণ স্কলারশিপের মাধ্যমে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার বিভিন্ন পথ অন্বেষণ করার একটি প্ল্যাটফর্ম প্রদান করে।

গত মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ সোমিনারে মূল সেশন উপস্থাপন করেন ইরাসমাস মুন্ডাস অ্যাসোসিয়েশনের (ইএমএ) সভাপতি ড. মো. আশিকুর রহমান। বক্তব্য রাখেন ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউএসএ-এর এপিডেমিওলজি অ্যান্ড বায়োস্ট্যাটিস্টিকস বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড. নাসার ইউ আহমেদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এর সিনিয়র সহকারি সচিব মো. মামুন এবং ডিএএডি-জার্মান একাডেমিক এক্সচেঞ্জ সার্ভিসের আঞ্চলিক কর্মকর্তা (বাংলাদেশ) মাহমুদুল হাসান সুমন।

২২টি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের ৪০০ জনেরও বেশি শিক্ষার্থী সক্রিয়ভাবে এই তথ্যপূর্ণ সেমিনারে যোগদান করেছে এবং কার্যকরী সিভি, এসওপি এবং রেফারেন্স লেটার লেখাসহ নথি তৈরি এবং বৃত্তির সময়সীমার ওপর বাস্তব নির্দেশনাসহ, তাদের বিশ্বব্যাপী শিক্ষার সুযোগগুলি অন্বেষণের সুবিধার্থে উপরোক্ত ক্ষেত্রে মূল্যবান অন্তর্দৃষ্টি অর্জন করেছে। .

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *