মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

৬ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরে রিয়েলমি ৯ সিরিজ আসছে!

ক.বি.ডেস্ক: রিয়েলমি সম্প্রতি বিশ্ব বাজারে ৬ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর সম্বলিত রিয়েলমি ৯ সিরিজের স্মার্টফোন উন্মোচন করেছে। এ স্মার্টফোনটি প্রথম ডিভাইস, যা চলতি বছর বৈশ্বিকভাবে উন্মোচন করা হয়। চলতি মাসে দেশের বাজারে ৯ সিরিজের প্রথম ডিভাইস উন্মোচনের পরিকল্পনা রয়েছে রিয়েলমির। স্ন্যাপড্রাগন ৬৮০ দেশের বাজারের জন্যও হতে যাচ্ছে প্রথম প্রসেসর।

রিয়েলমি ৯ সিরিজ: স্মার্টফোনটি তরুণদের ফোন ব্যবহারের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে। এতে ৬ ন্যানোমিটারের ফোরজি প্রসেসর স্ন্যাপড্রাগন ৬৮০ ব্যবহার করা হয়েছে। এতে ৬২ শতাংশ কম শক্তি খরচ হবে এবং যা ১২ ন্যানোমিটার প্রসেসরের চেয়েও ৪৬ শতাংশ বেশি পারফরমেন্স প্রদান করবে। স্ন্যাপড্রাগন ৬৮০ এ সিপিউ পারফরমেন্স ২৫ শতাংশ বাড়াবে, খুব দ্রুততার সঙ্গে যেকোন অ্যাপ রান করতে সাহায্য করবে, অ্যাপসগুলোর ব্যবহার আরও স্মুথ হবে এবং পেজ লোডিং হবে ঝামেলাবিহীন।

জিপিউ পারফরমেন্স ১০ শতাংশ বৃদ্ধির ফলে ডিভাইসটি উন্নতমানের ফ্রেম রেট, নিরবচ্ছিন্ন গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করবে। এ ছাড়াও, এ ফোনটিতে থাকবে ডার্ট চার্জিং সুবিধা, হাই রিফ্রেশ রেটের অ্যাডাপ্টিভ ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি এবং নাইটস্কেপ ক্যামেরা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *