সাম্প্রতিক সংবাদ

#সিলেটফ্লাড নিয়ে বন্যা কবলিত মানুষের পাশে লাইকি

ক.বি.ডেস্ক: সম্প্রতি, ভয়াবহ বন্যায় দেশের উত্তর-পূর্বাঞ্চলের অজস্র মানুষ দুর্দশাগ্রস্ত হয়ে পড়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের বন্যা সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য, খবরাখবর ও পরামর্শ দিয়ে সহায়তা করার প্রচেষ্টা হিসেবে স্বল্প দৈর্ঘ্যের ভিডিও তৈরির জনপ্রিয় প্ল্যাটফর্ম লাইকি নিজেদের প্ল্যাটফর্মে #সিলেটফ্লাড শীর্ষক এক টপিক চালু করেছে। অ্যাপের টপিক পেজটির লক্ষ্য বিভিন্ন কনটেন্টের মাধ্যমে বন্যা পরিস্থিতির সর্বশেষ তথ্য, সরকারি ত্রাণ সংক্রান্ত তথ্য, জরুরি সহায়তা ও পরামর্শ এবং দুর্যোগ ব্যবস্থাপনার বিষয়াদি সম্পর্কে মানুষকে জানানো। 

নদীমাতৃক দেশ হিসেবে বন্যা বিপর্যয়ের ঝুঁকিতে রয়েছে বাংলাদেশ এবং গত কয়েক দশক ধরে দেশের বিভিন্ন অঞ্চল বন্যায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে লাইকি দেশের সমস্যা সমাধানের গুরুত্ব অনুধাবন করে এবং জনগণের সহায়তায় এগিয়ে আসাকে নিজেদের দায়িত্ব বলে মনে করে। সম্প্রতি, প্ল্যাটফর্মটি সিলেটের বন্যা কবলিত মানুষদের সাহায্য করার লক্ষ্যে তথ্য সংগ্রহ ও প্ল্যাটফর্মের প্রযুক্তিগত উন্নয়নে কাজ করছে। মানুষ যাতে যেকোনো সময় কল করে প্রয়োজনীয় তথ্য বা সাহায্য নিতে পারেন, এজন্য হ্যাশট্যাগ পেজ #সিলেটফ্লাড-এ রয়েছে একটি হটলাইন নম্বর। বন্যা পরিস্থিতি সম্পর্কিত তাতক্ষণিক তথ্য এবং সম্ভাব্য সাহায্য ও পরামর্শের জন্য লাইকি পেজটিতে ধারাবাহিকভাবে আরও ভিডিও আপডেট করবে।

লাইকি’র হেড অব গ্লোবাল অপারেশনস গিবসন ইউয়েন বলেন, অতিরিক্ত বন্যার কারণে বর্তমানে সিলেটের অসংখ্য মানুষ ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হয়েছেন। এই মানুষগুলোর অসহনীয় কষ্টে আমরা মর্মাহত। লাইকিতে আমরা সম্ভাব্য সকল উপায়ে অসহায় মানুষদের সাহায্য করার চেষ্টা করছি। এই টপিক পেজের প্রয়োজনীয় তথ্য সম্বলিত ভিডিওগুলো মানুষের উপকারে আসবে। এই সংকট সম্পর্কে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করবে এবং অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য আরও বেশি মানুষকে উতসাহিত করবে।

দায়িত্বশীল সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম হিসেবে লাইকি সবসময়ই দেশের জনগণের পাশে দাঁড়িয়েছে। তা পরিবেশগত বিষয়ে শিক্ষামূলক কনটেন্টের মাধ্যমে মানুষকে সচেতন করার ক্ষেত্রে হোক কিংবা প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগের ব্যাপারে সময়মতো আপডেট দেয়ার ক্ষেত্রেই হোক। সংকটকালীন বন্যা কবলিত মানুষদের সহায়তা প্রদানের লক্ষ্যে লাইকি সমাজের সকল পর্যায়ের মানুষের সঙ্গে কাজ করে যাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *